শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > গ্রামীণফোনের প্রথম সাসটেইনাবিলিটি রিপোর্ট প্রকাশ

গ্রামীণফোনের প্রথম সাসটেইনাবিলিটি রিপোর্ট প্রকাশ

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
ঢাকা: বেসরকারি মোবাইল অপারেটর গ্রামীণফোন সম্প্রতি প্রতিষ্ঠানটির প্রথম সাসটেইনাবিলিটি রিপোর্ট প্রকাশ করেছে।

কোম্পানিটির দায়িত্বশীল ও টেকসই ব্যবসায়িক কর্মকাণ্ডের সঙ্গে মানানসই বিভিন্ন সামাজিক উদ্যোগের বিস্তারিত তথ্য এ রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

সোমবার (২৫ মে) রাতে রাজধানীর স্থানীয় একটি হোটেলে সাসটেইনাবিলিটি রিপোর্টটি প্রসঙ্গে গণমাধ্যম কর্মীদের সামনে একটি প্রতিবেদন উপস্থাপনা করা হয়।

এ সময় গ্রামীণফোনের হেড অফ কর্পোরেট রেসপন্সিবিলিটি দেবাশীষ রায় বলেন, গ্রামীণফোন আভ্যন্তরীণভাবে সুস্থ কর্ম পরিবেশ, নৈতিকতা ও অনুবর্তিতা নিশ্চিত করতে চায়। আমরা বহিঃস্থ এমন কিছু দীর্ঘমেয়াদী উদ্যোগ গ্রহণ করতে আগ্রহী, যার মাধ্যমে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠী টেলিযোগাযোগ ব্যবস্থার সুবিধা উপভোগ করার সুযোগ পাবে। যাতে আমাদের সেবাগুলোর নিরাপদ ব্যবহার নিশ্চিত হয় ও পরিবেশের ওপর নেতিবাচক প্রভাব কম হয়।

এ সাসটেইনাবিলিটি রিপোর্টে প্রাতিষ্ঠানিক পরিচলন, যোগাযোগ সেবা ও সমাজ, দায়িত্বশীল ব্যবসায়িক কর্মকাণ্ড, জলবায়ু ও পরিবেশ এবং সাপ্লাই চেইন ব্যবস্থাপনা সম্পর্কিত এমন সব দীর্ঘমেয়াদী কর্মকাণ্ডের ওপর আলোকপাত করা হয়েছে, যেগুলো বাংলাদেশের সার্বিক উন্নয়ন ও গ্রামীণফোনের দীর্ঘমেয়াদী ব্যবসায়িক কর্মকাণ্ডে ভূমিকা রাখছে, বলেন তিনি।

এ রিপোর্টের মাধ্যমে গ্রামীণফোন বহুমুখী পরিবেশ ব্যবস্থাপনা, মানব অধিকার ও টেকসই সাপ্লাই চেইন ব্যবস্থাপনার ব্যাপারে প্রতিষ্ঠানটির বিভিন্ন পর্যায়ের অংশীদারদের দৃষ্টি আকর্ষণ করছে উল্লেখ করে দেবাশীষ রায় বলেন, গ্রামীণফোন এর বিভিন্ন অংশীদারদের কাছে গুরুত্বপূর্ণ নানাবিধ কর্মকাণ্ডের মাধ্যমে প্রতিষ্ঠানটির বিশ্বস্ততা, স্বচ্ছতা ও দায়িত্বশীলতা তুলে ধরতে চায়।

এ সময় আরও উপস্থিত ছিলেন গ্রামীণফোনের হেড অফ এক্সটার্নাল কমিউনিকেশনস সৈয়দ তালাত কামাল।