শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > খেলা > চিকিৎসার জন্য অস্ট্রেলিয়া যাচ্ছেন সাকিব!

চিকিৎসার জন্য অস্ট্রেলিয়া যাচ্ছেন সাকিব!

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

আঙ্গুলের চোট বড় বেশি ভোগাচ্ছে সাকিব আল হাসানকে। ইতিমধ্যেই তার অনুপস্থিতির বিশাল প্রভাব পড়েছে দলের মধ্যে। শ্রীলঙ্কার কাছে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজে ভরাডুবির অন্যতম কারণ হিসেবে দেখা হয় সাকিবের অনুপস্থিতিকে। আশা ছিল, আঙ্গুলের চোট কাটিয়ে শ্রীলঙ্কার নিদাহাস ট্রফিতেই ফিরবেন সাকিব; কিন্তু বাম হাতের কনিষ্ট আঙ্গুলের উপরের অংশে চিড়ে যাওয়ার কারণে অন্তত ১০টি সেলাই দিতে হয়েছে। যে কারণে খুব সহসা যে তার আঙ্গুলের এই চোট ভালো হবে সে লক্ষ্মণ নেই। সুতরাং, নিদাহাস ট্রফিতেও তার খেলার সম্ভাবনা একেবারেই নেই।

আঙ্গুলের চিকিৎসার জন্য দেশীয় চিকিৎসার পর সাকিব স্মরণাপন্ন হয়েছিলেন থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের দুইজন অর্থোপেডিক সার্জনের। সেখান থেকে সাকিবের আঙ্গুলে থেরাপি দেয়ার কথা বলা হয়। বিসিবি থেকে সিদ্ধান্ত নেয়া হয়েছে, দেশেই সাকিবের হাতে সেই থেরাপি দেয়া হবে।

তবে, আরও উন্নত চিকিৎসার জন্য সাকিব আল হাসানের অস্ট্রেলিয়া যাওয়ার কথা শোনা যাচ্ছে। আগামী এক সপ্তাহের মধ্যে তার অস্ট্রেলিয়া যাওয়ার সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই তার আঙ্গুলের চিকিৎসার সমস্ত কাগজপত্র পাঠিয়ে দেয়া হয়েছে অস্ট্রেলিয়ায়। সেখানকার চিকিৎসকের পরামর্শেই অস্ট্রেলিয়া যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সাকিব।

বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন এ বিষয়ে নিশ্চিত তথ্য জানিয়ে বলেন, ‘৬ তারিখ প্রথমে শ্রীলঙ্কায় যাবেন সাকিব। সেখান থেকেই চিকিৎসার উদ্দেশ্যে অস্ট্রেলিয়া যাবেন তিনি।’