শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > জাতীয় > জন্মাষ্টমীতে ডিএমপির ট্রাফিক নির্দেশনা

জন্মাষ্টমীতে ডিএমপির ট্রাফিক নির্দেশনা

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

আজ শ্রীকৃষ্ণের শুভ জন্মদিন (জন্মাষ্টমী)। এ উপলক্ষে রাজধানীসহ সারাদেশে শোভাযাত্রা করবেন হিন্দু সম্প্রদায়ের লোকজন। রাজধানীতে জন্মাষ্টমীর প্রধান শোভাযাত্রা শ্রী শ্রী ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে শুরু হয়ে বাহাদুর শাহ পার্কে এসে শেষ হবে।

জন্মাষ্টমী উপলক্ষে এ শোভাযাত্রা সুষ্ঠুভাবে সম্পন্নে রাজধানীতে চলাচলে বিশেষ ট্রাফিক নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ কমিশনার (ডিসি) মাসুদুর রহমান বলেন, শোভাযাত্রা চলাকালীন যানজট পরিহারে ঢাকেশ্বরী মন্দির এলাকায় চলাচলরত গাড়ির চালক ও ব্যবহারকারীদের দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নির্দিষ্ট রুট পরিহারের জন্য অনুরোধ করা হয়েছে।

রুটগুলো হলো- ঢাকেশ্বরী জাতীয় মন্দির হতে পলাশী ক্রসিং-এসএম হলের সামনে দিয়ে-জগন্নাথ হল ক্রসিং বামে মোড়-বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার-রোমানা চত্বর-দোয়েল চত্বর-হাইকোর্ট ক্রসিং ডানে মোড়-সরকারি কর্মচারী হাসপাতাল ক্রসিং বামে মোড়-ফনিক্স রোড (পুলিশ সদর দফতর)-গোলাপ শাহ মাজার-গুলিস্তান ক্রসিং ডানে মোড়-কাপ্তান বাজার ক্রসিং-নবাবপুররোড-রথখোলা মোড় ক্রসিং-রায়সাহেব বাজার ক্রসিং-বাহাদুর শাহ্ পার্ক (ভিক্টোরিয়া পার্ক) পর্যন্ত।

এ সময় সাধারণ নাগরিকদের বিকল্প সড়কে চলাচল করতে অনুরোধ জানিয়েছে ডিএমপি। এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে নগরবাসী, গাড়ির মালিক ও শ্রমিকদের সর্বাত্মক সহযোগিতা কামনা করা হয়েছে।