শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > জাতীয় > জাতীয় চার নেতা ত্যাগের মহিমার অনন্য নজির সৃষ্টি করে গেছেন

জাতীয় চার নেতা ত্যাগের মহিমার অনন্য নজির সৃষ্টি করে গেছেন

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
জাতীয় চার নেতা ত্যাগের মহিমার অনন্য নজির সৃষ্টি করে গেছেন বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার সকালে বনানী কবরস্থানে জাতীয় তিন নেতা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের কবরে পুষ্পস্তবক অর্পণের পর সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

ডিএসসিসি মেয়র বলেন, জাতীয় চার নেতা অসীম সাহসিকতা ও গভীর একাগ্রতায় সারাজীবন বঙ্গবন্ধুর নেতৃত্বে এ দেশের স্বাধীনতার জন্য ত্যাগ করে গেছেন। ৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর জাতীয় চার নেতা অপরিসীম সাহসিকতার পরিচয় দিয়ে এবং অন্যায়ের বিরুদ্ধে মাথা নত না করে নিজেদের জীবন বিলিয়ে দিয়েছেন। এর মাধ্যমে পৃথিবীর ইতিহাসে ত্যাগের মহিমার অনন্য নজির সৃষ্টি করে গেছেন তারা।

তাপস বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় চার নেতার ত্যাগকে শক্তিতে রূপান্তরিত করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আজ তারা জীবিত থাকলে দেখতেন, শেখ হাসিনা তাদের স্বাধীন করা দেশকে পৃথিবীর ইতিহাসে মর্যাদাশীল দেশ হিসেবে পরিণত করেছেন।

জাতীয় চার নেতার রুহের মাগফেরাত কামনা করে তিনি বলেন, শুধু বঙ্গবন্ধুর প্রতি তাদের গভীর আনুগত্যের জন্যই ১৯৭৫ সালের এই দিনে জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যা করা হয়। এই দিনটি বাঙালি জাতির জন্য একটি কলঙ্কময় দিন।

এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী মোরশেদ হোসেন কামাল, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নেতারা।