শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > জিয়াউর রহমানের আশকারা পেয়েই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল: আজমত উল্লা খান

জিয়াউর রহমানের আশকারা পেয়েই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল: আজমত উল্লা খান

শেয়ার করুন

কাপাসিয়া থেকে আকরাম হোসেন রিপন/মনজুরুল হক গাজী/ মাসুদ পারভেজ ॥
গাজীপুর: জিয়াউর রহমানের আশকারা পেয়েই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছিল। বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি কর্নেল ফারুক ও রশিদ জাতির জনককে হত্যার পূর্ব পরিকল্পনার কথা জিয়াউর রহমানকে আগেই জানিয়ে ছিল। তখন জিয়াউর রহমান তাদের বলেছিল আমি তোমাদের এ কাজে নিজেকে জড়াতে পারব না। তবে তোমরা যদি মনে কর অতি গোপনে এ কাজটি সফলভাবে সম্পন্ন করতে পারবে তবে সামনে এগিয়ে যাও।
এ কথা গুলো কর্নেল ফারুক ‘দ্যা ডন’ পত্রিকার সাথে এক সাক্ষাতকারে ১৯৭৬ সালে স্বীকার করেছিল। একজন ঊর্ধ্বতন অফিসার হিসেবে জিয়াউর রহমানের দায়িত্ব ছিল সরকারকে এ বিষয়টি জানিয়ে এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়া। কিন্তু তিনি তা না করে খুনিদেরকে সামনে এগিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছিল। এ থেকে প্রমাণিত হয় জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনের সাথে সরাসরি জড়িত ছিল।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে কাপাসিয়ায় আজ মঙ্গলবার বিকেলে এক গ্রাম সমাবেশ ও আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাড. আজমত উল্লা খান এসব কথা বলেন।
উপজেলার টোক ইউনিয়নের বীর উজুলী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সভায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি প্রধান অতিথির বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্যই আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বঙ্গবন্ধু বাংলাদেশের শ্রষ্টা। যারা সৃষ্টি করেন তাদের কোন মৃত্যু নেই। বঙ্গবন্ধু তাই চিরঞ্জীব-মৃত্যুঞ্জয়ী। যতদিন চন্দ্র, সূর্য, গ্রহ, নক্ষত্র থাকবে, ততদিন বঙ্গবন্ধু থাকবে। বঙ্গবন্ধু’র সোনার বাংলা গড়ার ধারাবাহিকতায়ই দেশ আজ আধুনিক উন্নয়নশীল বাংলাদেশে পরিণত হয়েছে। আমাদের যুব সমাজকে আজ প্রতিজ্ঞা করতে হবে, ‘জন্মের সময় আমি যে রূপ দেশ পেয়েছি, মৃত্যুর আগে তার চেয়ে উন্নত দেশ রেখে যেতে চাই’। তাহলেই বঙ্গবন্ধু ও তাজউদ্দীনের আদর্শের জন্য কিছু করা হবে। টোক ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি এম.এ জলিলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ মফিজউদ্দিনের সঞ্চালনায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ, উপজেলা আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান প্রধান, সাংগঠনিক সম্পাদক মোঃ আসাদুজ্জামান, উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি মাহবুব উদ্দিন আহম্মেদ সেলিম, সাধারণ সম্পাদক ও কাপাসিয়া ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন প্রধান সেচ্ছাসেবকলীগ সভাপতি মজিবুর রহমান, যুবলীগ নেতা মোস্তাফিজুর রহমান সেলিম প্রমুখ।