শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > আন্তর্জাতিক > ট্রাম্পকে ধন্যবাদ জানালেন পুতিন

ট্রাম্পকে ধন্যবাদ জানালেন পুতিন

শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক ॥
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ধন্যবাদ দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থার সহায়তায় রাশিয়ার মাটিতে সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিহত করা সম্ভব হয়েছে। সে কারণেই প্রেসিডেন্ট ট্রাম্পকে ধন্যবাদ জানানো হয়েছে বলে ক্রেমলিনের এক বিবৃতিতে নিশ্চিত করা হয়েছে।

রোববার ট্রাম্পকে ফোন করেন পুতিন। সে সময় তাদের মধ্যে এ বিষয়ে আলাপ হয়। ক্রেমলিনের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, মার্কিন গোয়েন্দা সংস্থার কাছ থেকে একটি পরিকল্পিত হামলার বিষয়ে তথ্য পেয়েছিলেন তারা। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

নিউ ইয়ারের সময় সেন্ট পিটার্সবার্গে হামলার ছক তৈরি হচ্ছিল এমন তথ্য প্রকাশ করেছে রাশিয়ার গণমাধ্যম। তাস নিউজ এজেন্সির প্রতিবেদনে বলা হয়েছে, এই ঘটনায় দুই রুশ নাগরিককে গ্রেফতার করা হয়েছে। তারা বড় সমাবেশে হামলার পরিকল্পনা করছিল।

এর আগেও ট্রাম্প এবং পুতিনের মধ্যে ফোনালাপ হয়েছে। তারা সিরিয়া ইস্যু, পারমাণবিক চুক্তি, উত্তর কোরিয়া এবং বাণিজ্য বিষয়ে বিভিন্ন সময়ে আলোচনা করেছেন।

এর আগে ২০১৭ সালের ডিসেম্বরে অপর একটি সতর্ক বার্তার কারণে ট্রাম্পকে ধন্যবাদ জানিয়েছিলেন পুতিন। সে সময়ও পরিকল্পিত হামলার ব্যাপারে মার্কিন গোয়েন্দা সংস্থার তরফ থেকে রাশিয়াকে সতর্ক করা হয়েছিল। ট্রাম্পের সঙ্গে ফোনালাপে পুতিন পরবর্তীতে যুক্তরাষ্ট্রে কোনো ধরনের সন্ত্রাসী হামলার ঘটনার তথ্য থাকলে জানাবেন বলে সে সময় প্রতিশ্রুতি দিয়েছিলেন।