শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > লাইফস্টাইল > ঠোঁটে ডার্ক লিপস্টিক লাগানোর সঠিক নিয়ম

ঠোঁটে ডার্ক লিপস্টিক লাগানোর সঠিক নিয়ম

শেয়ার করুন

লাইফস্টাইল ডেস্ক ॥

বর্তমান সময়ে ডার্ক লিপস্টিক এর প্রচলন চলছে বেশ। বিয়ের অনুষ্ঠান থেকে শুরু করে জন্মদিনের অনুষ্ঠান, এমনকি বাসার বাহিরে বের হতে গেলেও অনেকে ডার্ক লিপস্টিক ব্যবহার করে থাকেন। কিন্তু অনেকের মুখেই শোনা যায়, যে শেড পছন্দ করে ঠোঁট রাঙানো হয়েছে, সেই শেড মিলছে না। আসুন সেই সমস্যা সমাধান করা যায় কিনা দেখে নেয়া যাক-

১. প্রথমে নিজের পছন্দমত শেড মিলিয়ে নিতে হবে। এরপরে ঠোঁটের ময়েশ্চার করে নিন। একটু ভেসলিন লাগিয়ে নিয়ে ঠোঁট পাতলা করে নিতে পারেন।

২. এবার ঠোঁটে প্রথমে পাউডার লাগিয়ে নিন। তারপর লিপস্টিক লাগান। বেশিক্ষণ লিপস্টিক থাকবে। এরপরে লিপলাইনার বেছে নিন। যে রঙের লিপস্টিক লাগাবেন তার চেয়ে একশেড গাঢ় রঙের লিপলাইনার বেছে নিন।

৩. লিপলাইন দিয়ে ঠোঁট আউটলাইন করুন। ঠোঁটের সেন্টার পয়েন্ট থেকে আউটার কর্নারের দিকে লিপলাইনার লাগান। ওপরের ঠোঁটের একেবারে শেষ পর্যন্ত লিপলাইনার টেনে লাগাবেন না। নিচের ঠোঁটে এমনভাবে লিপলাইনার লাগান যাতে ওপরের ঠোঁটের লিপলাইনকে স্পর্শ করে।

৪. লিপ ব্রাশ দিয়ে লিপস্টিক লাগাতে পারেন। ঠোঁটের শেপ ভালো বোঝা যাবে। সেন্টার থেকে আউটওয়ার্ড স্ট্রোকে লিপ ব্রাশ লাগান। অতিরিক্ত লিপস্টিক টিস্যুপেপার দিয়ে মুছে নিন। লিপস্টিক না লাগিয়ে শুধু লিপগ্লস লাগাতে চাইলে লিপ ব্রাশ দিয়েই লাগান।

৫. ঠোঁটের আউটলাইন যেন ভালভাবে বোঝা যায়, তাই লিপস্টিক লাগানোর পড়ে একটু ফেস পাউডার ঠোঁটের চারপাশে ব্রাশ দিয়ে ঘষে লাগিয়ে নিন।-সূত্রঃ টাইম্স অফ ইন্ডিয়া।