শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > খেলা > ডার্কওয়ার্থ লুইস ম্যাথডে জিতল পাকিস্তান

ডার্কওয়ার্থ লুইস ম্যাথডে জিতল পাকিস্তান

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
এই ম্যাচও বাদ পড়ল না বৃষ্টির হাত থেকে। গুড়ি গুড়ি বৃষ্টিতে বেশ কিছুক্ষণ খেলা চলার পর আম্পায়রা খেলা বন্ধ করার নির্দেশ দেন। শেষপর্যন্ত খেলা আর হতে না পারায় বৃষ্টি আইনে পাকিস্তান ১৯ রানে জয়ী হল। চ্যাম্পিয়ন্স ট্রফিতে এটিই পাকিস্তানের প্রথম জয়ে।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ শুরু করেছিল পাকিস্তান। ৭ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৪০ রান তুলে ফেলে স্কোরবোর্ডে। এরপর ম্যাচে ফিরে আসে দক্ষিণ আফ্রিকা। তিন বলের ব্যবধানে পাকিস্তানের দুই ওপেনারকে সাজঘরে ফিরিয়ে দিয়েছেন মর্নে মরকেল। এরপর এজবাস্টনে চাপে পড়ে যাওয়া পাকিস্তানের ইনিংসের হাল ধরেন বাবর আজম ও মোহাম্মদ হাফিজ। কিন্তু সেই মরকেলই দ্বিতীয় স্পেলে এসে হাফিজকে তাহিরের হাতে ক্যাচ বানিয়ে প্যাভিলিয়নে ফেরত পাঠান। আউট হওয়ার আগে হাফিজ ৫৩ বলে ২৬ রান করেন। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে পাকিস্তান ২৭ ওভারে ৩ উইকেটে ১১৯ রান করে। বাবর আজম ৩১ ও শোয়েব মালিক ১৬ রানে অপরাজিত আছেন। জয়ের জন্য ২৩ ওভারে পাকিস্তানের প্রয়োজন ১০১ রান। হাতে রয়েছে ৭ উইকেট।

এর আগে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ‘বি’ গ্রুপের ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের বোলারদের তোপে পড়ে দক্ষিণ আফ্রিকা। ৪০ রানের উদ্বোধনী জুটির পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে প্রোটিয়াদের বিধ্বংসী ব্যাটিং লাইনআপ। ১১৮ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে তারা। কিন্তু একপ্রান্ত আগলে ডেভিড মিলার তুলে নেন ক্যারিয়ারের দশম ওয়ানডে হাফসেঞ্চুরি। তার ব্যাটে চড়ে ৮ উইকেট হারিয়ে ২১৯ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা।

সপ্তম উইকেটে মরিসের সঙ্গে ৪৭ ও অষ্টম উইকেটে কাগিসো রাবাদার সঙ্গে ৪৮ রানের গুরুত্বপূর্ণ দুটি জুটি গড়েন মিলার। ৪৭ রানে পাওয়া জীবনটাকে মিলার টেনে নিয়েছেন ৭৫ পর্যন্ত। ১০৪ বলের অপরাজিত ইনিংসে মারেন ১টি চার ও ৩টি ছক্কা। মরিস ২৮ ও রাবাদা ২৬ রানের কার্যকরী ইনিংস খেলেন। এছাড়া কুইন্টন ডি কক ৩৩ ও ফ্যাফ ডু প্লেসি ২৬ রান করেন। পাকিস্তানের হয়ে হাসান আলি ২৪ রানে নেন ৩ উইকেট। এছাড়া ইমাদ ওয়াসিম ২০ রানে ও জুনায়েদ খান ৫৩ রানে ২টি করে উইকেট পান। মোহাম্মদ হাফিজের ঝুলিতে গেছে বাকি উইকেটটি।

এই জয়ে সেমিফাইনালের স্বপ্ন এখনও জিইয়ে রাখল পাকিস্তান। তিনটি গুরুত্বপূর্ণ উইকেট শিকারের জন্য হাসান আলি ম্যাচ সেরা নির্বাচিত হয়েছে।

সূত্র : স্টার স্পোর্টস ও ক্রিকইনফে