শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > লাইফস্টাইল > ডেটিংয়ে যান দল বেঁধে!

ডেটিংয়ে যান দল বেঁধে!

শেয়ার করুন

লাইফস্টাইল ডেস্ক ॥

ডেটিং শব্দের সাথে পরিচয় নেই, এরকম লোক খুঁজে পাওয়া দুষ্কর। আজ ১০ বছরের শিশুও ডেট এর অর্থ বলে দিবে আপনাকে। বন্ধুর সাথে একান্ত কিছু সময় ভাগাভাগি করে নেয়া ডেট নামেই পরিচিত। তবে এই ডেটিং এ যদি দলবেঁধে যাওয়া যায়, তাহলে কেমন হয়?

জোড়ায় জোড়ায় দম্পতিরা যদি একত্রে কোথাও ডেটিং এর পরিকল্পনা করে তাহলে এতে লাভ বা ক্ষতির হার কেমন হতে পারে হিসেব করেছেন কখনও? আসুন আজ এই মজার বিষয়ে আলোচনা করা যাক-

১. একে অপরকে আরও ভালভাবে বুঝে নিন: আপনারা যখন আশেপাশের আরও কিছু জোড়ার সাথে পরিচয় হবেন, তখন তাদের লাইফস্টাইলের সাথে নিজেদের মাঝে পরিবর্তন দেখতে পাবেন। একজন আরেকজন সম্পর্কে কতটুকু জানেন, তা তখন বুঝতে পারবেন। একে অপরকে আরও ভালভাবে জানার সুযোগ পাবেন। কেউ যখন আপনার সঙ্গী সম্পর্কে আপনাকে কিছু জিজ্ঞেস করবে তখন সে প্রশ্নের উত্তর না জানা থাকলেও তখন জানার আগ্রহ বাড়বে। তাই একে অপরকে আরও ভালভাবে বুঝার সময় পাবেন।

২. অন্যদের চোখে আপনার সঙ্গীকে বিবেচনা করতে পারবেন: আপনার সাথে আপনার সঙ্গীর সম্পর্ক কেমন তা অন্যদের মুখেই শুনতে পাবেন আপনি। আর আপনার সঙ্গীর অন্যদের সাথে আচরণ কেমন সেই তফাৎটাও সামনাসামনি দেখতে পাবেন। এতে করে আপনার মনে কোন কনফিউশন থাকলে তা দূর হয়ে যাবে। অন্যদের মাধ্যমে আপনার সঙ্গীর ভাল দিকগুলো আপনার চোখে ভেসে উঠবে। আবার একইভাবে খারাপ দিকগুলোও জানতে পারবেন।

৩. অন্যদের কাছ থেকে শিক্ষা নিন: যখন আপনার সম্পর্কের বয়স দীর্ঘায়িত হতে থাকবে, তখন আপনার আশেপাশে আরও কাপল দেখলেও খুশি থাকবেন আপনারা। অন্যদের কাছ থেকে আপনারা শিক্ষা নিতে পারবেন, যখন সম্পর্কের মাঝে কম-বেশি ঝগড়া হয়, তখন তারা কীভাবে তা হ্যান্ডেল করেন। এছাড়াও বিভিন্ন সময় ডেটিং পরিকল্পনা থাকলে নতুন কি করা যায়, তা তাদের মাধ্যমেও জানতে পারবেন। নতুন পুরান মিলে অনেক কিছুই শিখার বিষয় আছে তাদের কাছে।

৪. সাপোর্ট সিস্টেম তৈরি করুন: একসাথে কয়েকজন মিলে ঘুরাঘুরি করলে এতে করলে সবাই সবাইকে খুব ভাল করে বুঝতে পারে। তাই কখনও সম্পর্কে কোন সমস্যা আসলে ত্রা সাহায্য করতে পারে। এছাড়াও আপনাদের সন্তানের মাঝে একটি স্থায়ী সম্পর্ক গড়ে তোলার মাধ্যম হিসেবেও কাজে লাগতে পারে এই গ্রুপ ডেটিং। সূত্রঃ ফেমিনা।