শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > Uncategorized > ডোপপাপী কুশল পেরেরা

ডোপপাপী কুশল পেরেরা

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: শ্রীলংকান উইকেটরক্ষক ব্যাটসম্যান কুশল পেরেরা ডোপ টেস্টে পজিটিভ প্রমাণিত হয়েছেন। নিউজিল্যান্ডের সফরের তিন ফরম্যাটেই দলে সাথে থাকা পেরেরাকে ইতোমধ্যেই দেশে ফেরার নির্দেশ দিয়েছে শ্রীলংকান ক্রিকেট বোর্ড।

সোমবার শ্রীলংকান ক্রিকেট বোর্ড এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে চাঞ্চল্যকর এই খবরটি জানায়। পেরেরার ডোপ টেস্টে পজিটিভ হওয়ার খবর কাল জানা গেলেও পরীক্ষাটা হয়েছিল প্রায় পাঁচ মাস আগে। পাকিস্তানের শ্রীলঙ্কা সফরের সময়ে দৈবচয়ন ভিত্তিতে পরীক্ষা নেয় আইসিসি। ওই পরীক্ষাতেই নিষিদ্ধ দ্রব্যের উপস্থিতি ধরা পড়েছে পেরেরার নমুনায়।

এদিকে কুশল পেরেরা যাতে খুব শিগগিরই আবার খেলায় ফিরতে পারেন, এ ব্যাপারে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিয়মের মধ্যে থেকে সব ধনের চেষ্টা করার ঘোষণা দিয়েছে শ্রীলংকান ক্রিকেট বোর্ড। পেরেরার পরিবর্তে নিউজিল্যান্ডে দলের সাথে যোগ দিতে পাঠানো হয়েছে কুশল সিলভাকে।

আইসিসি এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানায়, কুশল পেরেরাকে আপাতত সাময়িক বরখাস্ত করা হয়েছে। শিগগিরই এই ব্যাপারে পূর্ণ শাস্তি ঘোষণা করবে আইসিসি। তবে আইসিসি বা শ্রীলংকান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এখনো নিশ্চিত করা হয়নি ঠিক কোন ধরনের নিষিদ্ধ দ্রুব্য গ্রহণ করে নিষেধাজ্ঞার মুখে পড়তে যাচ্ছেন কুশল পেরেরা।

প্রসঙ্গত, এর আগে ২০১১ বিশ্বকাপ চলাকালীন শ্রীলংকান ব্যাটসম্যান উপুল থারাঙ্গা ডোপ টেস্টে পজিটিভ প্রমাণিত হওয়ায় তিন মাসের নিষেধাজ্ঞা দেয় আইসিসি। আর এবার সেই তালিকায় দ্বিতীয় শ্রীলঙ্কান ক্রিকেটার হিসেবে যুক্ত হলেন কুশল পেরেরা।