শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > Uncategorized > ড্র করে আরো পিছিয়ে পড়লো রিয়াল

ড্র করে আরো পিছিয়ে পড়লো রিয়াল

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: এবারের লা লিগা শিরোপাকেও কি গুডবাই বলে দিতে হচ্ছে রিয়াল মাদ্রিদকে? জিনেদিন জিদানের দল এখন পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে। প্রথম দল বার্সেলোনা। তাদের চেয়ে ৯ পয়েন্ট পেছনে পড়ে গেছে রিয়াল। এই অবস্থায় বার্সেলোনাকে পেছনে ফেলে শিরোপা জয় করা প্রায় অলৌকিক ব্যাপারই।

আগের দিন কষ্ট হলেও বার্সা ২-১ গোলে হারিয়েছে লাস পালমাসকে। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যে রিয়াল আরো পিছিয়ে পড়লো। হারালো ২ পয়েন্ট। রবিবার তারা ১-১ গোলে ড্র করেছে মালাগার সাথে। লা লিগায় জিদানের অধিনে এটা ছিল রিয়ালের তৃতীয় অ্যাওয়ে ম্যাচ। একটি জিতেছে। দুটি ড্র করেছে। ভালো বলা যাচ্ছে না।

২০১১-১২ মৌসুমে পর্তুগিজ কোচ হোসে মরিনহোর অধিনে শেষবার লা লিগার শিরোপা জিতেছিল রিয়াল। তারপর থেকে হতাশা। কার্লো আনচেলত্তির সাথে তারা চারটি ট্রফি জিতলো। চ্যাম্পিয়ন্স লিগও ছিল। কিন্তু সান্তিয়াগো বার্নাবুতে লিগের শিরোপা ফেরেনি। শেষ আট বছরে তারা একটিবারই লিগ শিরোপা জিতেছে। বার্সা সেখানে লিগ জিতেছে ৫ বার। তিনবার পেপ গার্দিওলার অধিনে। একটি তিতো ভিলানোভার সাথে। অন্যটি গতবার লুই এনরিকের অধিনে। আরেকটি শিরোপা জয়ের পথে ভালোভাবেই এগিয়ে যাচ্ছে বার্সা।

এপ্রিলে আছে এল ক্ল্যাসিকো। সেখানে বার্সাকে হারালেও রিয়ালের জন্য লিগ জেতা কঠিন হবার কথা। ৩২ ম্যাচে অপরাজিত বার্সা। আর ১৩ ম্যাচ বাকি। দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদও রবিবার ভিয়ারিয়ালের সাথে গোলশূন্য ড্র করেছে। বার্সার চেয়ে ৮ পয়েন্ট পেছনে তারা।

রবিবারের ম্যাচে ক্রিস্তিয়ানো রোনালদো ৩৩ মিনিটের সময় লিড এনে দেন দলকে। তিন মিনিট পর ব্যবধান দ্বিগুন করার সুযোগ পান। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে পারেননি। দ্বিতীয়ার্ধে রাউল আলবেন্তোসা গোল করে পয়েন্ট ছিনিয়ে নেন রিয়ালের কাছ থেকে।

এই অবস্থায় লিগ জেতা অনেক দূরের ব্যাপার মনে হলেও কোচ জিদান আশা ছেড়ে দেননি, “কঠিন হবে। কারণ আমরা দুই পয়েন্ট হারালাম। কিন্তু কখনো হাল ছাড়ি না আমরা। এখনো ৩৯ পয়েন্ট বাকি। আপনারা (সাংবাদিক) মনে করেন আমরা লা লিগা হারিয়ে বসেছি। কিন্তু আমি কিংবা আমার খেলোয়াড়রা তা মনে করি না।”