মঙ্গলবার , ১৬ই এপ্রিল, ২০২৪ , ৩রা বৈশাখ, ১৪৩১ , ৬ই শাওয়াল, ১৪৪৫

হোম > জাতীয় > ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু রোগী বেশি

ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু রোগী বেশি

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
রাজধানীসহ সারাদেশের হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা ৩ হাজার ৯১ জন। তাদের মধ্যে রাজধানী ঢাকার ৪১টি হাসপাতালে ১ হাজার ৫২২ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন বিভাগীয় শহরে ১ হাজার ৫৬৯ জন ভর্তি রয়েছেন।

কয়েকদিন আগে রাজধানী ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা বেশি থাকলেও বর্তমানে সংখ্যার হিসেবে ঢাকার বাইরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেশি।

গত ২৪ ঘণ্টায় অর্থাৎ রোববার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত রাজধানী ঢাকায় ৩০০ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ৪১৬ জন (মোট ৭১৬ জন) নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

পূর্ববর্তী ২৪ ঘণ্টা অর্থাৎ শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে রোবাবর (৮ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ৭৬১ জন। এছাড়া এ সময়ে সারাদেশের হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত নতুন ভর্তি রোগীর সংখ্যা ছিল ৪৫ জন।

গত এক সপ্তাহের পরিসংখ্যানে দেখা গেছে, রাজধানী ঢাকার ৪১টি সরকারি বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে মোট নতুন ভর্তি রোগীর সংখ্যা ২ হাজার ১৯২ জন। তাদের মধ্যে ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত নতুন ভর্তি রোগীর সংখ্যা ছিল যথাক্রমে ৩৪৪, ৩৪৫, ৩৩১, ৩২৫, ২৩৩, ৩১৪ ও ৩০০ জন।

একই সময়ে ঢাকার বাইরের হাসপাতালগুলোতে মোট ভর্তি রোগীর সংখ্যা ছিল ৩ হাজার ১৬ জন। এ সময়ে ভর্তি রোগীর সংখ্যা ছিল যথাক্রমে ৪৩৯, ৪৭৫, ৪৫৭, ৫৬৮, ৩৭৪, ৪৪৭ ও ৪১৬ জন।

চলতি বছর ১ জানুয়ারি থেকে আজ (৯ সেপ্টেম্বর, সোমবার) পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারাদেশের হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৭৭ হাজার ২৩০ জন। একই সময় হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়ে বাড়ি ফিরেছেন ৭৩ হাজার ৯৪২ জন জন। সূত্র: জাগোনিউজ