শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > ঢাকায় আনিসুল হকের নামে সড়ক

ঢাকায় আনিসুল হকের নামে সড়ক

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সাতরাস্তা-কারওয়ান বাজার সড়কটি সংস্থার সদ্য প্রয়াত মেয়র আনিসুল হকের নামে নামকরণ করা হয়েছে।

সম্প্রতি অনুষ্ঠিত ২১তম কর্পোরেশন সভার সিদ্ধান্ত মোতাবেক তেজগাঁওয়ের সাতরাস্তা থেকে কারওয়ান বাজার সড়কের নতুন এই নামকরণ করা হয়েছে বলে জানিয়েছেন ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন।

এ ছাড়া একই সভার সিদ্ধান্ত মোতাবেক বারিধারা পার্ক রোডের নাম ‘নরোদম সিহানুক সড়ক’ এবং গুলশান-২ রাজউক সেন্ট্রাল পার্কের নাম ‘শহীদ তাজউদ্দিন আহমেদ স্মৃতি পার্ক’ নামকরণ করা হয়েছে।

অন্যদিকে সম্প্রতি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকার সড়ক, পার্ক, মার্কেট ও কমিউনিটি সেন্টারের নতুন নামকরণের সিদ্ধান্ত অনুমোদন দেয়া হয়েছে সংস্থার বোর্ড সভায়।

একই সভায় মহানগর আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি প্রয়াত এম এ আজিজের নামে চাঁনখারপুল মার্কেট, মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেনের নামে নবাবগঞ্জ কমিউনিটি সেন্টার, সাবেক কাউন্সিলর প্রয়াত হাজী নাজির হোসেনের নামে আগা সাদেক সড়ক এবং প্রয়াত শহীদ বুদ্ধিজীবী খালেক সরদারের নামে সিক্কাটুলী পার্কের নতুন নামকরণের সিদ্ধান্ত অনুমোদন হয়েছে।

সভায় ডিএসসিসির মেয়র সাঈদ খোকনের বাবা ও অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের (ডিসিসি) প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফের আজিমপুরের কবরটি স্থায়ীভাবে সংরক্ষণের সিদ্ধান্তও অনুমোদন দেয়া হয়।