শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > রাজনীতি > ঢাবি ছাত্রীকে ধর্ষণ আইনশৃঙ্খলা বাহিনীর ব্যর্থতায়: নিপুন রায়

ঢাবি ছাত্রীকে ধর্ষণ আইনশৃঙ্খলা বাহিনীর ব্যর্থতায়: নিপুন রায়

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
রাজধানীর কুর্মিটোলা হাসপাতাল এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রী ধর্ষণের ঘটনায় সরকার ও আইনশৃংখলা বাহিনীর ব্যর্থতাকে দায়ী করেছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী। তিনি বলেছেন, ‘অগণতান্ত্রিক সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীর ব্যর্থতার কারণে ঢাবি ছাত্রী ধর্ষণের শিকার হয়েছেন।

সোমবার বিকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ছাত্রীকে দেখতে আসেন নারী ও শিশু অধিকার ফোরামের একটি প্রতিনিধিদল। এই দলে ছিলেন সংগঠনটির সদস্য সচিব নিপুন রায়।

ওই ছাত্রীকে দেখে বেরিয়ে নিপুন রায় বলেন, দেশের সবচেয়ে বড় শিক্ষাপ্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন মেধাবী শিক্ষার্থীকে গাড়ি থেকে নামার পর ধর্ষণের শিকার হতে হলো। এখানে সবচেয়ে বড় কথা আমাদের আইনশৃঙ্খলা বাহিনী কিংবা যারা প্রশাসনে দায়িত্বরত আছেন তারা এর আগে যে কেসগুলো হয়েছে সেখানে যথাযথ ভূমিকা রাখেননি। পাশাপাশি এই খুন-গুমের প্রতিবাদেও বাংলাদেশের মানুষ সোচ্চার হচ্ছে না। ফলে প্রতিনিয়ত এ ধরনের ধর্ষণের ঘটনা ঘটছে। তারই একটি ধারাবাহিকতা রোববারের ঘটনাটি।

ওই ছাত্রীর অবস্থা বর্ণনা করতে গিয়ে বিএনপির এই নেত্রী বলেন, ‘ভিকটিম শিক্ষার্থী মানসিকভাবে খুবই বিপদগ্রস্ত, তাই আমি ভেতরে তার সঙ্গে কথা বলতে পারিনি। শারীরিকভাবে তাঁর বিভিন্ন জায়গায় ক্ষতের চিহ্ন যেটা চোখে না দেখে বিশ্বাস করা সম্ভব না। তার মা একজন শিক্ষিকা। মেয়ের এ অবস্থায় মা মানসিকভাবে ভেঙে পড়েছেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. মো. রফিকুল ইসলাম, ক্রীড়াসম্পাদক আমিনুল ইসলাম, নির্বাহী কমিটির সদস্য ফরিদা ইয়াসমিন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব প্রমুখ।