শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > জাতীয় > তরুণদের উদ্দেশে মিজানুর রহমান আজহারীর ফেসবুক স্ট্যাটাস ভাইরাল

তরুণদের উদ্দেশে মিজানুর রহমান আজহারীর ফেসবুক স্ট্যাটাস ভাইরাল

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
বর্তমান সময়ের একটি আলোচিত নাম মাওলানা মিজানুর রহমান আজহারী। জনপ্রিয় এ ইসলামি বক্তার মাহফিলে মানুষদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যায়। দারুণ উপস্থাপনার ভঙ্গি ও প্রাঞ্জল আলোচনার কারণে বর্তমানে তরুণ প্রজন্মের কাছে জায়গা করে নিয়েছেন এই বক্তা।

শুক্রবার (১৭ জানুয়ারি) বাংলাদেশের তরুণ সমাজকে নিয়ে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন। স্ট্যাটাসে তরুণদের জাগরণের কথা বলেছেন তিনি।

তার সেই স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো–

এদেশের যুবকদের গায়ে আল কুরআনের বাতাস লেগেছে। ওদের হৃদয়ে লেগেছে কালামে পাকের হিমেল ছোয়া। তাইতো পঙ্গপালের মত ওরা ছুটে আসছে আল কুরআনের মাহফিল গুলোতে।

আমরা কি পারবো ওদেরকে ধরে রাখতে?? বেঁধে রাখতে হেরার আলোর সুতো দিয়ে??

নাকি আমাদের কাদাছোড়াছুড়ি আর নোংরামোতে ওরা মুখ ফিরিয়ে নেবে আর গা ভাসাবে অপসংস্কৃতির গড্ডালিকা প্রবাহে??

হে আরশের মালিক, আমাদের দূর্বলতা ও ব্যর্থতার কারনে সম্ভাবনার এ দ্বার যেন রুদ্ধ না হয়। আমরা যেন হেরে না যাই। শেষ পর্যন্ত যেন লড়ে যেতে পারি তোমার কুরআনের জন্য।

আজহারীর এই স্ট্যাটাসে প্রতিক্রিয়া জানিয়েছেন ১ লাখ ৩১ জন। মন্তব্য করেছেন ১৩ হাজারের বেশি। শেয়ার হয়েছে ৯ হাজারের অধিক।

জাহিদ নামে একজন লিখেছেন, ‘মিজানুর রহমান আজহারী এখন হাজারো যুবকের হৃদয়ের স্পন্দন। কুরআন ও হাদিসের আলোকে তার ওয়াজ শুনে নিজেকে পরিবর্তনের চেষ্টা করছেন অনেকে। আল্লাহ আপনাকে কবুল করে নিন, আমি গুনাহগারকেও কবুল করে নিক (আমিন)।’

লাভ ইমোজি হ্যাশট্যাগ দিয়ে আরেকজন লিখেছেন, ‘মিজানুর রহমান আজহারী হুজুর দেখিয়েছেন, বুঝিয়েছেন নম্রতা,ভদ্রতা, শিষ্টাচার, আদব, নমনীয়তা ও নবীর শিক্ষা উত্তম আচরণ কীভাবে করতে হয়।’