শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > রাজনীতি > তৃণমূলে শৃঙ্খলা ফেরানোর উদ্যোগ আওয়ামী লীগের

তৃণমূলে শৃঙ্খলা ফেরানোর উদ্যোগ আওয়ামী লীগের

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
তৃণমূলে শৃঙ্খলা ফিরিয়ে আনতে এবং যোগাযোগ বাড়াতে উপ-কমিটিগুলোকে বাড়তি নজর দিচ্ছে আওয়ামী লীগ। দলের নেতারা জানিয়েছেন, শিগগিরই এসব উপ-কমিটি গঠন করা হবে। সূত্র: ডিবিসি নিউজ

গত কাউন্সিলে দলকে শক্তিশালী ও কার্যকর করার লক্ষ্য নিয়ে ঠিক করে আওয়ামী লীগের কেন্দ্রীয় হাই কমিশনার। গঠন তন্ত্র অনুযায়ী কেন্দ্রীয় কমিটির ১৯টি সম্পাদকীয় বিভাগ ও ৮টি সংরক্ষিত বিভাগসহ মোট ২৭টি উপ-কমিটির প্রক্রিয়া চূড়ান্ত করার অপেক্ষায় রয়েছে।

আওয়ামী লীগ উপ-দপ্তরের সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, ২৭টি উপ-কমিটির ক্ষেত্রে অধিকাংশই খসড়া প্রস্তাব আওয়ামী লীগের দপ্তরে নির্দিষ্ট সম্পদ জমা দেয়া হয়েছে বলে তিনি জানান। তিনি আরো বলেন, মাননীয় সভাপতি এবং সাধারণ সম্পাদক একসাথে বসে এই কমিটি চূড়ান্ত করা হবে। চূড়ান্ত করার পরে উপ-কমিটিকে অনুমোদন দেয়া হবে বলে তিনি জানান।

কেন্দ্রীয় কমিটির বাইরে থাকা যোগ্য ও দক্ষ নেতা কর্মীদের সমন্বয়ে এবার শক্তিশালী উপ-কমিটি গঠনের লক্ষ্যের কথা জানিয়েছেন আওয়ামী লীগ দলের নেতারা।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, এবার উপ-কমিটি গঠন কার হবে চুলচেরা বিশ্লেষণের মাধ্যম দিয়ে। সাবেক ছাত্র নেতারা, সংগঠক এবং কর্মী যারা দৈনন্দিন জীবনে বিশ্বাস করে ও সাংগঠনিক দক্ষতা রয়েছে যাদের এই রকম কিছু মানুষকে নিয়ে উপ-কমিটি গঠন করা হবে বলে তিনি জানান।

জাহাঙ্গীর কবির আরো বলেন, এই উপ-কমিটিকে বিশাল দায়িত্ব পালন করতে হবে। কারণ হিসেবে তিনি বলেন, জাতীয় সংসদ নির্বাচনের মুখোমুখি হতে হবে, জনগণের মুখোমুখি হতে হবে এবং ভোটের জন্য মানুষের কাছেও যেতে হবে। তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকারের সময়ে যে সফলতাগুলো আছে সেই সফলতাগুলো মানুষের কাছে পৌঁছাতে হবে বলে তিনি জানান।

শুধু দলের আকার বাড়ানোর জন্য নয়। দেশের উন্নয়নে মেধাবীদের দক্ষতাকে কাজে লাগনোর লক্ষ্যের কথাও জনান আওয়ামী লীগ নেতারা। উপ-কমিটির কর্ম তৎপরতার মাধ্যমে শুধু আওয়ামী লীগ নয়, সার্বিকভাবে বাংলাদেশই লাভবান হবে।

আমাদের সময়.কম