বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ , ১৪ই চৈত্র, ১৪৩০ , ১৭ই রমজান, ১৪৪৫

হোম > আন্তর্জাতিক > দুই নাতিকে দেয়া কথা রাখতে প্লেন থেকে ঝাঁপ দিলেন বৃদ্ধ

দুই নাতিকে দেয়া কথা রাখতে প্লেন থেকে ঝাঁপ দিলেন বৃদ্ধ

শেয়ার করুন

অনলাইন ডেস্ক ॥
কিছু মানুষের জন্য বয়সটা সত্যিই কেবল সংখ্যা। তার চেয়ে অনেক বেশি শক্তিশালী তাদের জীবনীশক্তি। তাই তো সেঞ্চুরি করেও আকাশ ওড়ার সাহস দেখাতে পারেন তারা।

হ্যাঁ, আক্ষরিক অর্থেই আকাশে ওড়ার কথা হচ্ছে। ১০৩ বছর বয়সে স্কাইডাইভ করে দুনিয়াকে চমকে দিলেন তিনি।

বিশ্বাস না হলে আবার পড়ুন। উচ্চতা নিয়ে ভয় না থাকলেও বিরাট শূন্য দু’হাত মেলে ওড়ার সাহস অনেকে কম বয়সেও দেখাতে পারেন না।

আর সেখানে কিনা মার্কিন মুলুকের এই বৃদ্ধ ১০৩ বছর বয়সে ভয়কে বুড়ো আঙুল দেখিয়ে প্লেন থেকে একলাফে মহাশূন্যে ভেসে গেলেন।

অ্যালফ্রেড আল বাস্কি নামের ওই বৃদ্ধ ১৪ হাজার ফুট উচ্চতায় উড়লেন হাসি মুখে। পাকা চুল, আর মোটা চশমার আড়ালে কোনও আড়ষ্ঠতা নেই। বরং প্রতিটি মুহূর্ত উপভোগ করলেন তিনি।

আর অজান্তেই নাম লিখিয়ে ফেললেন গিনেস বুকে। ১০৩ বছর ১৮১ দিন বয়সে প্রথমবার কোনও পুরুষ প্যারাশুট জাম্প করলেন। কিন্তু মজার বিষয় হলো, তিনি বিশ্ব রেকর্ড গড়তে একেবারেই এমনটা করেননি। বরং তার কারণ সম্পূর্ণ আলাদা।

তিনি তার দুই নাতিকে কথা দিয়েছিলেন তারা স্নাতক হয়ে গেলে আনন্দে প্লেন থেকে শূন্যে ঝাঁপ দেবেন। দাদুর স্বপ্নপূরণ করে স্নাতক হয়েছেন দুই নাতিই। আর প্রতিজ্ঞাবদ্ধ দাদুও তাই এক মুহূর্তে দেরি না করে প্যারাশুট জাম্প করেই সেলিব্রেশনে মাতেন।

তার সেই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। যা দেখে অ্যালফ্রেডকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। তবে এই প্রথমবার নয়, এর আগে ১০০ বছর বয়সে প্রথমবার স্কাইডাইভ করেছিলেন অ্যালফ্রেড।