শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > Uncategorized > দ্বিতীয় ধাপে ৪৬৪ ইউপিতে মনোনয়ন চূড়ান্ত আ.লীগের

দ্বিতীয় ধাপে ৪৬৪ ইউপিতে মনোনয়ন চূড়ান্ত আ.লীগের

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥

ঢাকা: ইউনিয়ন পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে চেয়ারম্যান পদে ৪৬৪ জন প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আজ বাকি প্রার্থী চূড়ান্ত করা হবে। এদিকে আজ সকাল থেকে মনোনীত প্রার্থীদের দলীয় সভাপতি শেখ হাসিনা স্বাক্ষরিত মনোনয়নপত্র তার রাজনৈতিক কার্যালয় থেকে বিলি করা হবে।

মঙ্গল ও বুধবার আওয়ামী লীগের স্থানীয় সরকারবিষয়ক মনোনয়ন বোর্ডের বৈঠকে এসব প্রার্থী চূড়ান্ত করা হয়। আজ রাতে বৈঠক করে দলীয় সভানেত্রীর কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দ্বিতীয় দফার সব প্রার্থীর নাম এক সঙ্গে ঘোষণা করা হবে।

আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, দ্বিতীয় ধাপের প্রায় সব প্রার্থী চূড়ান্ত করেছেন তারা। আজকের বৈঠকে বাকিগুলো চূড়ান্ত করে সংবাদ সম্মেলন করে জানানো হবে।

প্রার্থী মনোনয়নের লক্ষ্যে আওয়ামী লীগের স্থানীয় সরকারবিষয়ক মনোনয়ন বোর্ড মঙ্গলবারের মতোই বুধবারও রাত ৮টায় বৈঠক শুরু হয়। তবে খেলা দেখার উদ্দেশ্যে ১০টার মধ্যেই বৈঠক শেষ করা হয়। দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার সরকারি বাসভবন গণভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আরও উপস্থিত ছিলেন বোর্ডের সদস্য ও দলের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ, ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য ড. আলাউদ্দিন আহমেদ, যুগ্ম সম্পাদক মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মনি, কৃষিবিষয়ক সম্পাদক ড. আবদুর রাজ্জাক, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক কর্নেল (অব.) ফারুক খান প্রমুখ। প্রসঙ্গত, আগামী ৩১ মার্চ ইউনিয়ন পরিষদের দ্বিতীয় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ ধাপে ৬৮৪টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২ মার্চ।

২২ মার্চ অনুষ্ঠিতব্য প্রথম ধাপের নির্বাচনের জন্য এর আগে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড টানা দিন বৈঠক করে ৭৩৯ জন প্রার্থী চূড়ান্ত করে। তবে তার আগে তৃণমূল থেকে প্রার্থীর সুপারিশ চেয়ে পাঠানো হয়। ইউনিয়ন, উপজেলা এবং জেলার সভাপতি-সাধারণ সম্পাদক প্রার্থীর নাম সুপারিশ করে কেন্দ্রে পাঠান। এর আলোকে মনোনয়ন বোর্ড প্রার্থী চূড়ান্তভাবে মনোনিত করে। পুরো ইউনিয়ন পরিষদ নির্বাচনেই একই প্রক্রিয়ায় দলটি প্রার্থী মনোনয়ন দেবে।
-যুগান্তর