বৃহস্পতিবার , ১৮ই এপ্রিল, ২০২৪ , ৫ই বৈশাখ, ১৪৩১ , ৮ই শাওয়াল, ১৪৪৫

হোম > রাজনীতি > ধর্ষকদের সামাজিকভাবে বর্জন করতে হবে: মোস্তফা

ধর্ষকদের সামাজিকভাবে বর্জন করতে হবে: মোস্তফা

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
‘দুর্নীতি-দুর্বৃত্তায়ন ও হত্যা-ধর্ষণের ভয়াবহতা সমগ্র সমাজে প্রতিনিয়ত যেভাবে বিস্তার লাভ করছে, তাতে সমগ্র জাতি এখন আতঙ্কিত হয়ে পড়েছে’ বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

তিনি বলেছেন, ‘দুর্নীতিবাজ ও ধর্ষকদের সামাজিকভাবে বর্জন করতে হবে, প্রতিরোধ করতে হবে।’

আজ শনিবার নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে খাসখবর পত্রিকার সম্পাদক মারুফ সরকারের মাতামহ মো. জিন্নাহ তালুকদারের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘মরহুম জিন্নাহ তালুকদার যে শোষণমুক্ত-দুর্নীতিমুক্ত দেশের স্বপ্ন দেখতেন তা এখনও অধরা রয়ে গেছে। রাষ্ট্র নারী ও শিশুদের ধর্ষণ এবং এর শিকারদের সামাজিক সুরক্ষা দিতে পারছে না। অন্যদিকে ধর্ষকদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার বিষয়টিও জোরালো হচ্ছে না। ফলে হত্যা-ধর্ষণ প্রতিরোধে সরকারের ব্যর্থতায় সমগ্র জাতি আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে।’

ন্যাপ মহাসচিব বলেন, ‘সরকারের জবাবদিহিতার অভাবেই সিলেটের এমসি কলেজে স্বামীর সামনে স্ত্রী গণধর্ষণের শিকার হয়েছেন। অন্যদিকে সৌদি আরব প্রবাসী হাজার হাজার শ্রমিক বিক্ষোভ করছে ভিসার মেয়াদ শেষ হওয়ার ফলে। এখন পর্যন্ত তাদের ভিসার মেয়াদ পুনরায় নিবন্ধন করা হয়নি। অথচ এগুলো সরকারের দায়িত্ব। সরকারের দায়িত্বশীল মন্ত্রীরা এই দায়িত্ব পালনে ব্যর্থতার পরিচয় দিচ্ছে।’

সংগঠনের চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা’র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন সংগঠনের মহাসচিব অ্যাডভোকেট সাইফুল ইসলাম সেকুল, সাংগঠনিক সম্পাদক লায়ন আল আমিন, কেন্দ্রীয় নেত্রী ডা. আসমা আক্তার মৌসুমী, শহিদুল ইসলাম সাইফুল, মো. আল আমিন, মিস চম্পা প্রমুখ।