শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > তথ্যপ্রযুক্তি > নতুন বন্ধুদের খোঁজ দিবে ফেসবুক

নতুন বন্ধুদের খোঁজ দিবে ফেসবুক

শেয়ার করুন

তথ্যপ্রযুক্তি ডেস্ক:

নতুন বন্ধুদের খোঁজ দিতে ‘থিঙ্কস ইন কমন’ (ঃযরহমং রহ পড়সসড়হ) নামে নতুন ফিচার আনছে ফেসবুক। এর ফলে ফেসবুকে নতুন নতুন বন্ধু খুঁজে পেতে আরও সহজ হবে। ফিচারটির মাধ্যমে একই পছন্দযুক্ত মানুষের মধ্যে যোগাযোগ বা সেতু তৈরি হবে। পরীক্ষা-নিরীক্ষা শেষে ফিচারটি প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্রে চালু করা হয়েছে।

জানা গেছে, ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা কমন শহর, কমন ফেসবুক গ্র“প, কমন কলেজ, কমন ওয়ার্কপ্লেসসহ অন্যান্য একাধিক বিষয়ে কমন থাকা ব্যবহারকারীকে খুব সহজেই খুঁজে পাওয়া যাবে। ইতোমধ্যে যুক্তরাষ্ট্রে নির্দিষ্ট কিছু ব্যবহারকারীদের ওপরে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে ফেসবুক। তবে সাধারণ ব্যবহারকারীদের জন্য ফিচারটি কবে উন্মুক্ত করা হবে সে বিষয়ে এখনো জানানো হয়নি।

কীভাবে এটি সমস্ত ব্যবহারকারীদের কাছে পৌঁছে দেয়া যায় সে বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে ফেসবুক। প্রতিষ্ঠানটি জানিয়েছে, শুধুমাত্র পাবলিক পোস্টেগুলোর ওপর ফিচারটি কাজ করবে। শেয়ার করা কমন পোস্টগুলো মানুষের মধ্যে যোগাযোগ তৈরি করবে। বিশেষত কমেন্ট বক্সে করা কমেন্টসের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এ নতুন ফিচার। অন্যদিকে, অনেকাংশে কমাবে ভুয়া অ্যাকাউন্টের সংখ্যাও।