বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ , ১৪ই চৈত্র, ১৪৩০ , ১৭ই রমজান, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > নতুন মন্ত্রীদের জন্য ৩৫ গাড়ি প্রস্তুত

নতুন মন্ত্রীদের জন্য ৩৫ গাড়ি প্রস্তুত

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ মন্ত্রিপরিষদ বিভাগের চাহিদা অনুযায়ী আরো ৩৫টি গাড়ি মন্ত্রিসভার নতুন সদস্যদের জন্য প্রস্তুত করে সচিবালয়ে পাঠিয়েছে পরিবহন পুল।

গাড়িগুলো ইতিমধ্যে সচিবালয়ে (এক নম্বর ভবন) মন্ত্রিপরিষদ বিভাগের সামনে অপেক্ষা করছে। প্রতিটি গাড়ির জন্য চালকও প্রস্তুত। রোববার বিকেলে মন্ত্রী হিসেবে শপথের পর এই গাড়িগুলোই মন্ত্রীরা ব্যবহার করবেন।

গাড়ি পাঠানোর বিষয়টি জানিয়ে পরিবহন পুল থেকে মন্ত্রিপরিষদ বিভাগে যে চিঠি পাঠানো হয়েছে, তাতে বলা হয়েছে- ‘মন্ত্রিসভা বিভাগের চাহিদা অনুযায়ী নতুন করে ৩৫টি গাড়ি সরবরাহ করা হলো।’

নতুন মন্ত্রিসভা শপথ নিলেই গত নভেম্বরে গঠিত ২৯ সদস্যের নির্বাচনকালীন মন্ত্রিসভার দায়িত্ব শেষ হবে। যারা মন্ত্রী-প্রতিমন্ত্রী পদমর্যাদায় উপদেষ্টা ছিলেন, মন্ত্রিসভার শপথের আগেই তাদের অব্যাহতি দেওয়া হবে। প্রটোকল অনুযায়ী তারা সবাই সরকারি গাড়ির সুবিধা পান।

আগের মন্ত্রীদের গাড়ি সুবিধা কার্যকর থাকায় মন্ত্রিপরিষদ ও উপদেষ্টাদের জন্য মন্ত্রিসভা বিভাগের বরাদ্দ করা গাড়ির সংখ্যা দাঁড়াল ৭০টি। অবশ্য ঠিক কতজন সদস্য নতুন সরকারের দায়িত্ব পেতে যাচ্ছেন, সে বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ এখনো কিছু জানায়নি।

শপথ অনুষ্ঠান আয়োজনের প্রধান দায়িত্বে থাকা মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা জানিয়েছেন, মন্ত্রিসভার সদস্যদের দফতর বণ্টন রোববারই হবে। প্রধানমন্ত্রীর উপদেষ্টাদের দায়িত্বও এদিনই বণ্টন করবেন সরকারপ্রধান।

শপথের মধ্য দিয়ে তৃতীয়বারের মতো রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিতে যাচ্ছেন শেখ হাসিনা। সূত্র-বেঙ্গলিনিউজটোয়েন্টিফোর.কম