বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ , ১৪ই চৈত্র, ১৪৩০ , ১৭ই রমজান, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > নিরাপত্তার অভাবে বন্ধ ঢাকা-কলকাতা বাস সার্ভিস

নিরাপত্তার অভাবে বন্ধ ঢাকা-কলকাতা বাস সার্ভিস

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ বিরোধী দলের ডাকা অবরোধের জেরে শনিবার থেকে কলকাতা-ঢাকা বাস ‘সৌহার্দ্য’ ও ‘শ্যামলী’র চলাচল সাময়িক বন্ধ রাখা হচ্ছে। এদিকে পচনশীল খাদ্যসামগ্রী বোঝাই ভারতের বহু ট্রাক বেশ কয়েক দিন ধরে সীমান্তে আটকে রয়েছে। সেই সব ট্রাক কী ভাবে দ্রুত বাংলাদেশে পাঠানো যায়, তার জন্য শনিবার বৈঠক ডাকা হয়েছে।

শনিবার পশ্চিমবঙ্গের আন্দবাজার পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

ভারত-বাংলাদেশ চুক্তির ভিত্তিতে ১৯৯৯ থেকে চলছে ‘সৌহার্দ্য’ ও ‘শ্যামলী’। পশ্চিমবঙ্গ ভূতল পরিবহণ নিগম বাস চালানোর দায়িত্ব দিয়েছে একটি পরিবহণ সংস্থাকে। অন্যদিকে বাংলাদেশের ‘শ্যামলী’ চলাচলের দায়িত্বে রয়েছে বাংলাদেশের কয়েকটি পরিবহণ সংস্থার একটি কনসোর্টিয়াম। এক পিঠে ১২ ঘণ্টার এই সফরের ভাড়া ১২০০ টাকা বা ১৭০০ বাংলাদেশি টাকা। কিন্তু নিরাপত্তার অভাবে দুই দেশের পরিচালকরাই আপাতত বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

জানা যায়, গত মঙ্গলবার যশোরে অবরোধকারীদের ইটের আঘাতে কলকাতাগামী বাস ‘সৌহার্দ্য’র কাঁচ ভেঙে এক যাত্রী আহত হন। বাস চালানোর দায়িত্বে থাকা সংস্থাটির ম্যানেজার অবনীকুমার ঘোষ বলেন, ‘শনিবার থেকে বাংলাদেশে বিরোধী দল ফের ৭২ ঘণ্টা সড়ক অবরোধের ডাক দিয়েছে। যাত্রী ও বাসের নিরাপত্তার জন্যই বাস পরিষেবা বন্ধ রাখতে হচ্ছে।’ উত্তেজনা কমলে ফের পরিষেবা শুরু হবে বলে জানান তিনি।

যথেষ্ট চাহিদা থাকায় অনেকেই এই বাসের অগ্রিম টিকিট কেটে রাখেন। হঠাৎ যাত্রা বাতিল হলে তারা কি ভাড়া ফেরত পাবেন? এই প্রশ্নের জবাবে তিনি জানান, যারা অগ্রিম টিকিট কেটেছেন, তাদের পুরো ভাড়া ফেরত দেয়া হবে।