শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > জাতীয় > নির্বাচনের বছরে ১০ টাকার চাল নিয়ে কোন অনিয়ম নয় : খাদ্যমন্ত্রী

নির্বাচনের বছরে ১০ টাকার চাল নিয়ে কোন অনিয়ম নয় : খাদ্যমন্ত্রী

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

আগামী মাস থেকে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় হতদরিদ্রদের জন্য ১০ টাকা দরে ৩০ কেজি করে চাল দেবে সরকার। নির্বাচনের আগে এই কর্মসূচির নিয়ে সরকার কোনো অনিয়ম দেখতে চায় না বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

বুধবার খাদ্য অধিদফতরের সভা কক্ষে খাদ্যবান্ধব কর্মসূচি সম্পর্কিত মতবিনিময় সভায় আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা (আরসি ফুড) ও জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তাদের (ডিসি ফুড) উদ্দেশ্যে মন্ত্রী একথা বলেন।

নীতিমালা অনুযায়ী বছরের মার্চ, এপ্রিল এবং সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর এই পাঁচ মাস ৫০ লাখ হতদরিদ্র পরিবারকে ১০ টাকা কেজি দরে চাল দেয়া হয় বলে জানান খাদ্যমন্ত্রী।

কর্মকর্তাদের উদ্দেশ্যে কামরুল ইসলাম বলেন, ‘সুবিধাভোগীদের তালিকা করার ক্ষেত্রে ভুল-ভ্রান্তি থাকতেই পারে। কিন্তু এবার আমরা মোটামুটি নির্ভুলভাবে এই কাজটা করতে চাই, ডিস্ট্রিবিউশনটা করতে চাই। এটা নির্বাচনের বছর, আগামী ডিসেম্বরে নির্বাচন। নির্বাচনের বছরে চাই না কোনো রকম অনিময় হোক, কোনো রকম অনিয়মের চিত্র পত্র-পত্রিকায়, মিডিয়ায় আসুক।’

তিনি আরও বলেন, ‘আমি ডিসি ফুড, আরসি ফুড কর্মকর্তাদের বলব, আপনারা অত্যন্ত সচেতন থাকবেন কোথাও যাতে কোনো অনিয়ম পরিলক্ষিত না হয়। কোথাও কোনো অনিয়ম ধরা পড়লে সঙ্গে সঙ্গে তা সংশোধনের ব্যবস্থা করবেন। আমি পরিষ্কার বলতে চাই, কোথাও যাতে কোনো অনিয়ম না হয় সেজন্য আপনারা অতন্দ্র প্রহরীর মতো সজাগ থাকবেন।’