শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > Uncategorized > নির্বাচনে জয়ী দাবি করলেন নেতানিয়াহু

নির্বাচনে জয়ী দাবি করলেন নেতানিয়াহু

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
ঢাকা : ইসরায়েলের পার্লামেন্ট নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ‘জয়’ দাবি করে নতুন সরকার গঠনের ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। কিন্তু বিরোধী নেতা আইজ্যাক হারজোগ বলেন, তিনি এখনো জয়ের ব্যাপারে দারুণ আত্মবিশ্বাসী।
যদিও দুইটি টিভি চ্যানেল পরিচালিত বুথফেরত জরিপ বলছে, নেতানিয়াহুর লিকুদ পার্টি তার প্রতিপক্ষ মধ্য বামপন্থী দল জিয়োনিস্ট ইউনিয়নের সঙ্গে সম সংখ্যক আসন পেয়ে নির্বাচন শেষ করেছে। ১২০ পার্লামেন্ট (নেসেট) আসনের মধ্যে ২৭টি করে পাবে উভয় দল।
তবে মঙ্গলবার তেল আবিবে উপস্থিত সমর্থকদের উদ্দেশে দেওয়া ভাষণে নিজের দলকে জয়ী দাবি করেন নেতানিয়াহু। ওই ভাষণকে বিজয় ভাষণ বলেও দাবি করেন তিনি। ডানপন্থী লিকুদ পার্টির এ জয় আরো ভালো কিছু করার সুযোগ দিয়েছে বলেও মন্তব্য তার।
নেতানিয়াহু বলেন, নতুন সরকার গঠনের জন্য তিনি ডানপন্থী সব দলের নেতাদের সঙ্গে কথা বলেছেন। দেরি না করে যত দ্রুত সম্ভব নতুন সরকার গঠনের জন্য দেশের অন্যান্য নেতাদের প্রতি আহ্বান জানান তিনি। এ জয়কে ‘মহান বিজয়’ হিসেবে বর্ণনা করেন তিনি।
তবে নেতানিয়াহুর ওই বক্তব্যকে নাকচ করে দিয়ে জয়ের আশা করেছেন বিরোধী নেতা হারজোগ। মঙ্গলবার সমর্থকদের উদ্দেশে হারজোগ বলেন, পরবর্তী সরকার গঠনে তিনি বেশ আত্মবিশ্বাসী। আজকের অর্জন অবিশ্বাস্য। একটি সামাজিকমনস্ক সরকার গঠনে আন্তরিকতার সঙ্গে কাজ করে যাবেন তিনি। আজ বুধবার একটু পরেই নির্বাচনের ফলাফল প্রকাশ করা হবে। কে শেষ হাসি হাসবে তা নির্দিষ্ট হবে এর মাধ্যমে।
তথ্যসূত্র : বিবিসি।