বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ , ১৪ই চৈত্র, ১৪৩০ , ১৭ই রমজান, ১৪৪৫

হোম > জাতীয় > নির্বাচনে নারী জাগরণ দেখছেন এইচটি ইমাম

নির্বাচনে নারী জাগরণ দেখছেন এইচটি ইমাম

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
৩০ ডিসেম্বরের নির্বাচনে নারী জাগরণ হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য এইচ টি ইমাম।

তিনি বলেন, এবারের নির্বাচনে দু’টি জিনিস খুব উল্লেখযোগ্য। এটি বিরোধী দলের চোখে পড়েনি। একটি হলো- এবার আমরা দেখেছি নির্বাচনে নারী জাগরণ হয়েছে। সব জায়গার ভোটকেন্দ্রে দেখেছি নারীদের ব্যাপক উপস্থিতি।

শুক্রবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের দলের উপ-প্রচার কমিটির সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেন, গত ১০ বছরে এবং জননেত্রী শেখ হাসিনার প্রথম মেয়াদসহ ১৫ বছর নারীর ক্ষমতায়ন নিয়ে প্রধানমন্ত্রী যে পরিমাণ কাজ করেছেন, এটি অনেকের ধারণা ছিল যে এই উন্নয়ন চোখে পড়বে না। কিন্তু এই উন্নয়নই শেখ হাসিনাকে জনপ্রিয়তার তুঙ্গে নিয়ে গেছে।

তিনি বলেন, ‘বিরোধীরা বলছেন, ইসি ঠিক নেই। তারা নির্বাচনে আসবেন কী আসবে না এটা তাদের ব্যাপার। কিন্তু আমি দৃঢ়তার সঙ্গে বলবো, ইসি এবার যেভাবে নির্বাচন পরিচালনা করেছেন, তার জন্য জাতি তাদের কাছে কৃতজ্ঞ থাকবে।

এইচটি ইমাম বলেন, বিএনপি উপজেলা নির্বাচনে আসবে কি আসবে না সেটি তাদের ব্যাপার। দেশে অনেক রাজনৈতিক দল আছে, আমার মনে হয় নির্বাচন যথেষ্ট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে।

গণভবনে প্রধানমন্ত্রীর সংলাপ হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, সংলাপ হবে এমন কথা কিন্তু আমি বলিনি। আমাদের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যা বলেছিলেন তারই রেশ ধরে বলেছিলাম, প্রধানমন্ত্রী নির্বাচনের আগে যেসব রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেছিলেন,তাদেরকে চায়ের নিমন্ত্রণ জানাবেন। চায়ে আমন্ত্রণ জানানো আর আলোচনা করা সম্পূর্ণ ভিন্ন বিষয়।

এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড.হাছান মাহমুদ, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, বাগেরহাট-২ আসনের তরুণ সংসদ সদস্য শেখ তন্ময় প্রমুখ।