শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ , ১৩ই বৈশাখ, ১৪৩১ , ১৬ই শাওয়াল, ১৪৪৫

হোম > জাতীয় > নির্মাণাধীন ভবনে মশার লার্ভা, গুনতে হলো জরিমানা

নির্মাণাধীন ভবনে মশার লার্ভা, গুনতে হলো জরিমানা

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
রাজধানীর বেইলি রোডে নির্মাণাধীন রূপায়ণ স্বপ্ন নিলয় টাওয়ারে এডিস মশার লার্ভা পাওয়ায় ৫০ হাজার টাকা জরিমানা করেছে দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত।

বেইলি রোড ও আশপাশের এলাকায় বৃহস্পতিবার দুপুরে ডিএসসিসির মশক নিধন কার্যক্রম পরিদর্শনে যান স্থানীয় সরকারমন্ত্রী (এলজিআরডি) মো. তাজুল ইসলাম এবং ডিএনসিসি মেয়র সাঈদ খোকন। অনির্ধারিত এ অভিযানে ওই এলাকার বেশ কয়েকটি ভবন পরিদর্শন করেন তারা।

বিষয়টি নিশ্চিত করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায়।

তিনি জানান, বেইলি রোডের একটি নির্মাণাধীন ভবনে এডিস মশার প্রজননস্থল ও লার্ভার সন্ধান মেলায় মন্ত্রী এবং মেয়রের উপস্থিতিতে ভবন কর্তৃপক্ষকে জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা করে তাৎক্ষণিক আদায়ও করা হয়।

সম্প্রতি নির্মাণাধীন ভবনে গিয়ে এডিস মশার লার্ভা ধ্বংসে অভিযান পরিচালনা শুরু করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। এ ছাড়া নগরবাসীকে ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ-সংক্রান্ত পরামর্শ প্রদানের লক্ষ্যে ডিএসসিসি হটলাইন ০৯৬১১০০০৯৯৯ নম্বর চালু করেছে। কেউ ফোন করলে স্বাস্থ্যকর্মীরা সেই নাগরিকের বাসায় চলে যাবেন। এ ছাড়া ৬৭টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। বিভিন্ন এলাকায় ৪৭৬টি শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানে স্বাস্থ্যকর্মীরা অবস্থান করছেন।