শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > জাতীয় > পররাষ্ট্র সচিবের বারি পরিদর্শন

পররাষ্ট্র সচিবের বারি পরিদর্শন

শেয়ার করুন

প্রেস বিজ্ঞপ্তি ॥
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব মাসুদ বিন মোমেন আজ শনিবার বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শন করেছেন। পরিদর্শনকালে তিনি বারি’র আইপিএম ও টক্সিকোলজি ল্যাব, কফি ও কাজুবাদাম প্রসেসিং ল্যাব, অ্যারোফনিক্স ও হাইড্রোফনিক্স গবেষণাগার, ফুল বিভাগের ফুলের মাঠ ও ক্যাকটাস হাউস পরিদর্শন করেন।

এর আগে সকালে সচিব মহোদয় বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটে এসে পৌঁছালে তাঁকে স্বাগত জানান বারি’র মহাপরিচালক ড. মো. নাজিরুল ইসলাম, পরিচালকবৃন্দ এবং বিভাগীয় প্রধানগণ। এরপর মহাপরিচালকের সভাকক্ষে বারি’র মহাপরিচালক ড. মো. নাজিরুল ইসলামের সভাপতিত্বে ইনস্টিটিউটের সার্বিক কার্যক্রম তুলে ধরতে একটি সংক্ষিপ্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে মাল্টিমিডিয়া প্রদর্শণের মাধ্যমে ইনস্টিটিউটের বিভিন্ন কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য তুলে ধরেন কৃষিতত্ত্ব বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. দিলোয়ার আহমদ চৌধুরী।

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব মাসুদ বিন মোমেন বলেন, কৃষিক্ষেত্রে বাংলাদেশ ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে। বর্তমান করোনা পরিস্থিতির মধ্যেও আমাদের বাইরে থেকে খাদ্য আমদানী করতে হয়নি। যা কৃষিতে আমাদের সক্ষমতাকে প্রকাশ করে। আর এক্ষেত্রে আমাদের কৃষি গবেষণা প্রতিষ্ঠানসমূহ এবং কৃষি বিজ্ঞানীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। দেশের চাহিদা মিটিয়ে কৃষিপণ্য রপ্তানিতে বাংলাদেশ শিঘ্রই স্বয়ংসম্পূর্ণ হবে বলে তিনি আশা প্রকাশ করেন এবং বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের সার্বিক কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোষ প্রকাশ করেন।