শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > সারাদেশ > পলাশে আওয়ামীলীগের নির্বাচনী অফিসে বিএনপির হামলা

পলাশে আওয়ামীলীগের নির্বাচনী অফিসে বিএনপির হামলা

শেয়ার করুন

বিল্লাল হোসেন
নরসিংদী প্রতিনিধি ॥
নরসিংদী: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদীর পলাশ উপজেলার আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ডাঃ আনোয়ারুল আশরাফ খান দিলীপের নির্বাচনী পার্টি অফিসে ব্যাপক ভাংচুর ও ককটেল বিষ্ফোরণ ঘটিয়েছে বিএনপির নেতাকর্মীরা।
প্রত্যক্ষদর্শী ও আওয়ামীলীগের নেতাকর্মীদের অভিযোগ, পলাশ উপজেলা যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা এ ঘটনা ঘটিয়েছে। হামলায় বিল্লাল হোসেন (৩০) ও ইসমাইল হোসেন (৩৩) আলেক চান (৫৫) গুরুতর আহত হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টায় উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার ৪নং ওয়ার্ডে ভাড়ারিয়াপাড়া গ্রামে আওয়ামীলীগের নির্বাচনী অফিস এ ঘটনা ঘটে।
তারা জানান, যুবদল ও ছাত্রদলের ৭-৮ জন সন্ত্রাসী মুখ বাধা এবং হেলমেট পরিহিত অবস্থায় রামদা, চাপাতি নিয়ে আওয়ামীলীগ নির্বাচনী অফিসে হামলা চালায়। এসময় তিনটি ককটেল নিক্ষেপ করে। পরে পুলিশ এসে ঘটনাস্থল থেকে ১টি ককটেল অবিস্ফিরিত অবস্থায় উদ্ধার করে। এ ঘটনার পর পরই ঘটনাস্থল পরিদর্শন করে এ হামলার নিন্দা জানান, পলাশ উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি ও বর্তমান আওয়ামীলীগের নৌকার প্রার্থী ডাঃ আনোয়ারুল আশরাফ খান দিলিপ। তিনি বলেন, বিএনপি বর্তমানে নির্বাচনী সুন্দর পরিবেশটাকে অস্থিতিশীল করার জন্য এবং নিশ্চিত তাদের পরাজয় হবে জেনে নির্বাচনকে বানচাল করার জন্য এই পদক্ষেপগুলো নিচ্ছে।
পলাশ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আল-মুজাহিদ হোসেন তুষার বলেন, বিএনপি, ছাত্রদল ও যুবদলের সন্ত্রাসী বাহিনীর আওয়ামীলীগের মনোনীত প্রার্থী নৌকার গণজোয়ার দেখে পরিকল্পিত ভাবে আওয়ালীগের নির্বাচনী প্রচার-প্রচারণায় বাধা দিতে এই হামলা চালায় এবং সন্ত্রাসী কার্যক্রম শুরু করেছে। আমরা এই হামলার তীব্র নিন্দা জানাই। এ ব্যাপারে পলাশ থানার ওসি (তদন্ত) ওসি গোলাম মোস্তফা জানান, ঘটনার পর থানার ওসি মকবুল হোসেন মোল্লার নেতৃত্বে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ঘটনায় থানায় একটি নাশকতার মামলার প্রস্তুতি চলছে।