বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ , ১৪ই চৈত্র, ১৪৩০ , ১৭ই রমজান, ১৪৪৫

হোম > আন্তর্জাতিক > পশ্চিমবঙ্গে দৈনিক মৃত্যু নামল এক অঙ্কে

পশ্চিমবঙ্গে দৈনিক মৃত্যু নামল এক অঙ্কে

শেয়ার করুন

অনলাইন ডেস্ক ॥
প্রায় সাত মাস পর করোনায় দৈনিক মৃত্যু একক সংখ্যায় নেমে এসেছে পশ্চিমবঙ্গে। একইসঙ্গে বেড়েছে সুস্থতার হার। কমেছে সক্রিয় রোগীর সংখ্যাও।

রাজ্যটিতে গত ১২ জুন করোনায় মৃত্যু হয়েছিল ৯ জনের। কিন্তু ১৩ জুন থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত মৃত্যু আটকে ছিল দুটি সংখ্যার গণ্ডিতেই। প্রায় সাত মাস পর বুধবার দৈনিক মৃত্যু নেমে আসে একক সংখ্যা।

স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ছয়জনের। এর মধ্যে কলকাতায় দুইজন এবং জলপাইগুড়ি, নদিয়া, হুগলি ও উত্তর ২৪ পরগনায় একজন করে রোগীর মৃত্যু হয়েছে। রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন মোট ১০ হাজার ৮০ জন।

রাজ্যটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড সংক্রমিত হয়েছেন ৪০৯ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা এখন পাঁচ লাখ ৬৬ হাজার ৪৮২ জন।

এদিন উত্তর ২৪ পরগনাতেই শতাধিক ব্যক্তি নতুন করে আক্রান্ত হয়েছেন। কলকাতায় আক্রান্তের সংখ্যা ৮৯। পশ্চিম মেদিনীপুরে ৩১ জন নতুন সংক্রমিত।

বুধবার পশ্চিমবঙ্গে ২৭ হাজারের বেশি নমুনা পরীক্ষা করা হয়। রাজ্যটিতে সুস্থতার হার প্রতিদিনই বাড়ছে। এখন পর্যন্ত সুস্থতার হার ৯৭.০৪ শতাংশ।

বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫০৯ জন। এ নিয়ে পাঁচ লাখ ৪৯ হাজার ৭২৭ জন সুস্থ হয়েছেন। রাজ্যে এখন সক্রিয় রোগীর সংখ্যা ছয় হাজার ৬৭৫ জন, যা মঙ্গলবারের তুলনায় ১০৬ জন কম।