শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > সারাদেশ > পিআইবি’র ৩ দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণে অংশ গ্রহণ

পিআইবি’র ৩ দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণে অংশ গ্রহণ

শেয়ার করুন

বিল্লাল হোসেন
ভ্রাম্যমান প্রতিনিধি ॥
সাংবাদিকতায় পেশাদারিত্বের জন্য জ্ঞান অর্জন, শিক্ষা ও প্রশিক্ষণের বিকল্প নেই। প্রেস ইন্সষ্টিটিউট বাংলাদেশ (পিআইবি) প্রতি বছর সারাদেশ থেকে তৃণমূল পর্যায়ে দায়িত্ব পালনকারী সংবাদকর্মীদের দক্ষতা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করে থাকে। তার অংশ হিসেবে ঢাকাস্থ পিআইবি সদর দপ্তরে বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স চালু রয়েছে। সম্পূর্ণ আবাসিক ব্যবস্থাপনায় ৩ (তিন) দিনব্যাপী এই প্রশিক্ষণ কার্যক্রম পিআইবি’র সেমিনার হলে দেশের খ্যাতিমান সাংবাদিক ব্যক্তিত্বগণ প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ পরিচালনা করেন।

তথ্য ভিত্তিক, ব্যবহারিক ও প্র্যাক্টিকাল জ্ঞান অর্জনের জন্য উক্ত প্রশিক্ষণ সময়োপযোগী। তাই তৃণমূল পর্যায়ে দায়িত্বপালনকারী সকল সাংবাদিক (প্রিন্ট, ইলেকট্রনিক্স, নিউজ পোর্টাল ও নিউজ এজেন্সী) এই প্রশিক্ষণ কার্যক্রমে অংশ গ্রহণ করার সুযোগ রয়েছে।

গত ২২ অক্টোবর হইতে ২৪ অক্টোবর ৩ (তিন) দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ শেষে সকল প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়। আমাদের এই প্রশিক্ষণে নরসিংদী জেলার বিভিন্ন উপজেলার প্রশিক্ষণার্থীগণ অংশগ্রহণ করেন। শেষে সনদ বিতরণ করেন মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক প্রেস সচিব ও বর্তমানে বাসস এর প্রধান সম্পাদক হিসেবে দায়িত্বরত মোঃ আবুল কালাম আজাদ।