মঙ্গলবার , ১৯শে মার্চ, ২০২৪ , ৫ই চৈত্র, ১৪৩০ , ৮ই রমজান, ১৪৪৫

হোম > জাতীয় > পুরো শিক্ষা ব্যবস্থাকে অটোমেশনের আওতায় আনা হবে : শিক্ষামন্ত্রী

পুরো শিক্ষা ব্যবস্থাকে অটোমেশনের আওতায় আনা হবে : শিক্ষামন্ত্রী

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমরা মুজিববর্ষকে শুধু আনুষ্ঠানিকতায় সীমাবদ্ধ রাখতে চাই না। মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হৃদয়ে ধারণ করতে হবে এবং এ বিষয়ে কার্যকর পদক্ষেপ নিতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে মুজিববর্ষ উপলক্ষে পুরো শিক্ষা ব্যবস্থাকে অটোমেশনের আওতায় আনা হবে।

রোববার রাজধানীর শিক্ষা ভবনে পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতরের আয়োজনে অটোমেশন সফটওয়্যারের ওপর এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হলে শিক্ষাপ্রতিষ্ঠানের এবং শিক্ষকদের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা খুবই জরুরি। পাশাপাশি আমরা যারা শিক্ষা পরিবারের সঙ্গে আছি আমাদের নিজেদের জবাবদিহিতা নিশ্চিত করাও জরুরি। আমাদের মূল কাজ হলো জাতিকে শিক্ষিত, দক্ষ এবং দেশপ্রেমিক হিসেবে গড়ে তোলা।

পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতরের পরিচালক ওলিউল্লাহ মো. আজমতগীরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দিন আহমেদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক, জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) মহাপরিচালক অধ্যাপক আহম্মেদ সাজ্জাদ রশীদ প্রমুখ।