শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > শীর্ষ খবর > প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন

প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

চারদিনের ভারত সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১০ এপ্রিল সোমবার সন্ধ্যা ৬টা ৫০মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি। এর আগে বিকেল পৌঁনে ৫টার দিকে নয়াদিল্লি থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি একটি ফ্লাইটে যাত্রা করেন তিনি।

এর আগে গত শুক্রবার সকাল ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭ আকাশ প্রদীপে সফরসঙ্গীদের নিয়ে রওনা হয়েছিলেন শেখ হাসিনা। ভারতের স্থানীয় সময় দুপুর ১২টা ৫ মিনিটে দিল্লিতে অবতরণ করেন তিনি।

এ সময় প্রটোকল ভেঙে শেখ হাসিনাকে স্বাগত জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ২০১৪ সালে দেশটির প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর থেকে এ পর্যন্ত কেবল যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও সংযুক্ত আরব আমিরাতের ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদকেই বিমানবন্দরে সশরীরে হাজির হয়ে অভ্যর্থনা জানান মোদি।

দ্বিপাক্ষিক সম্পর্কের ভবিষ্যৎ রূপায়ণের লক্ষ্যে দুই দেশের প্রধানমন্ত্রী শীর্ষ বৈঠকে বসেন শনিবার। বৈঠক শেষে দ্বিপাক্ষিক ২২টি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষর করেন শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তবে বহুল আলোচিত তিস্তা চুক্তির বিষয়ে প্রধানমন্ত্রীর এ সফর থেকে উল্লেখযোগ্য কোনো আলো দেখা যায়নি। পশ্চিমবঙ্গের মুখমন্ত্রী মমতার ‘বাধা’য় আটকে গেছে তিস্তা চুক্তি। তবে মোদি আশ্বস্ত করে বলেছেন, অচিরেই তিস্তার ন্যায্য পানির হিস্যার বিষয়টি সমাধান হবে।