শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > বিনোদন > প্রবাসীদের উৎসর্গ করে শহরতলীর ‘প্রস্থান ২’

প্রবাসীদের উৎসর্গ করে শহরতলীর ‘প্রস্থান ২’

শেয়ার করুন

বিনোদন ডেস্ক ॥
থিয়েট্রিকাল রক ব্যান্ড শহরতলীর প্রথম অ্যালবাম ‘বরাবর শহরতলী’ প্রকাশ হয়েছিল ১০ বছর আগে। অ্যালবামের ‘প্রস্থান’ গানটি এখনও ভীষণ জনপ্রিয়। এবার প্রকাশ হলো গানটির সিক্যুয়েল ‘প্রস্থান-২ (বিষাদসিন্ধু)’। ভিডিওটি প্রকাশ করা হয়েছে ব্যান্ডের নিজস্ব ইউটিউব চ্যানেলে। গানটির কথা লিখেছেন তপন মাহমুদ। সুর করেছেন ব্যান্ডের ভোকাল মিশু খান। প্রবাসীদের উৎসর্গ করা হয়েছে গানটি।

এ প্রসঙ্গে মিশু বলেন, ‘প্রথম গানটি অনেকেরই খুব পছন্দের। গল্পটা দুজনের। যেখানে ছেলেটাকে ছেড়ে মেয়েটা চলে যায়। পরবর্তীতে হয়তো মেয়েটা ফিরে আসে। কিন্তু তবুও কি একসাথে থাকার সৌভাগ্য তাদের মেলে? এই প্রশ্নের উত্তর পাওয়া যাবে গানের ভিডিওতে। আমরা এই গানটি আমাদের প্রবাসী ভাই, বোনদের উৎসর্গ করেছি। যারা প্রিয়জনদের দূরে রেখে অনেক কষ্ট করে দেশের অর্থনৈতিক হাল ধরে আছেন।’

‘প্রস্থান-২’ এর ভিডিওটি নির্মাণ করেছেন আফজাল হোসেন মুন্না। এতে মডেল হয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা রিয়াজুল রিজু ও অভিনেত্রী শারমিন আঁখি।

এখন পর্যন্ত শহরতলীর দুটি অ্যালবাম প্রকাশ হয়েছে। প্রথম অ্যালবাম ‘বরাবর শহরতলী ’(২০১০) এবং দ্বিতীয়টি ‘অপর পৃষ্ঠা দ্রষ্টব্য’ (২০১৩)।

ব্যান্ডের বর্তমান লাইনআপে আছেন- মিশু খান (ভোকাল, অ্যাকোস্টিক গিটার), জিল্লুর রহমান সোহাগ (পারফর্মিং ভোকাল), মোস্তফা জামান সুমন (লিড গিটার), খালেদ বাশার অতনু (কি-বোর্ডস), ইসনাত জাবির আহমেদ (ড্রামস) ও রাজিবুর রহমান (বেজ গিটার)।