শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > আন্তর্জাতিক > প্রেসিডেন্ট হিসেবে হিলারিকেই চেয়েছিলেন পুতিন : ট্রাম্প

প্রেসিডেন্ট হিসেবে হিলারিকেই চেয়েছিলেন পুতিন : ট্রাম্প

শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক ॥
রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের সঙ্গে বেশ ভালো সম্পর্ক গড়ে উঠেছে ট্রাম্পের । প্রায়সই পুতিনকে নিয়ে কথা বলতে দেখা যাচ্ছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। তবে সমালোচনা ছাড়া বেশিদিন থাকতে পারেন না তিনি ।

সম্প্রতি আরো একটি সমালোচনামূলক কথা বলেছেন ট্রাম্প । তিনি বলেন,প্রেসিডেন্ট হিসেবে তাকে নয় বরং ডেমোক্র্যাট দলের প্রার্থী হিলারি ক্লিনটনকেই বেশি পছন্দ করতেন রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন।
স্থানীয় সময় বুধবার ক্রিশ্চিয়ান ব্রডকাস্টিং নেটওয়ার্ক সিবিএন’কে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

গত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের পরপরই অভিযোগ ওঠে ট্রাম্পকে জেতাতে নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপ করেছে। ট্রাম্প এ কথা অস্বীকার করলেও মার্কিন গোয়েন্দা সংস্থাগুলো এর তদন্ত করছে।

সাক্ষাৎকারে ট্রাম্প আরো জানান, রুশ প্রেসিডেন্ট পুতিন তাকে প্রেসিডেন্ট হিসেবে দেখতে চাননি। এর যুক্তি হিসেবে তিনি বলেন, ‘এমন অজস্র কাজ রয়েছে যেগুলি আমি করি তার সবটাই তার (পুতিনের) চাহিদার বিপরীত। তাই আমার মনে হয় তিনি আমাকে পছন্দ করতেন না। কারণ আমি শক্তিশালী সামরিক বাহিনী চাই এবং তিনি (হিলারি) হয়তো সামরিক বাহিনীতে বেশি ব্যয় করতেন না।’
এছাড়া পুতিনের সঙ্গে শেষ বৈঠকের পর ট্রাম্প বলেন,‘তিনি(পুতিন) চায় রাশিয়ার ভালো হোক এবং আমি চাই যুক্তরাষ্ট্রের জন্য ভালো কিছু।’ ফরচুন