বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ , ১৪ই চৈত্র, ১৪৩০ , ১৭ই রমজান, ১৪৪৫

হোম > রাজনীতি > ফাঁকা বুলি, ফাঁকা প্রতিশ্রুতি দিতে চাই না: কাদের

ফাঁকা বুলি, ফাঁকা প্রতিশ্রুতি দিতে চাই না: কাদের

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
একাদশ জাতীয় সংসদ নির্বাচন বিশ্বাসযোগ্য ও গ্রহণযোগ্য হোক সেটি আওয়ামী লীগ চায়-জানিয়ে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন,‘কাজেই ফাঁকা বুলি, ফাঁকা প্রতিশ্রুতি দিতে চাই না।যা সত্য তাই বলছি, আমরা একটা ক্রেডিবল ইলেকশন করতে চাই। কারণ, গত নির্বাচনে বিএনপি অনুপস্থিত থেকে একটা সমস্যা সৃষ্টি করেছে, আপাতদৃষ্টিতে।

সোমবার সকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, গতবার বিএনপি ভোটে না এসে যে অবস্থা তৈরি হয়েছিল, আশা করি সেটি এবার হবে না। কোনো অবস্থাতেই নির্বাচনের পরিবেশ ক্ষুণ্ন হোক-এটি আমরা চাই না।

আওয়ামী লীগ এক কথায় বিশ্বাসী-এমনটি জানিয়ে তিনি বলেন, আমাদের তো জনগণের মধ্যেই থাকতে হবে। দলের গুরুত্বপূর্ণ পদে থেকে আমার একটি দায়িত্ব আছে। এখন এক কথা বলব, আজ থেকে ২৬-২৭ দিন পর যদি এর ব্যত্যয় ঘটে, তখন কি হবে। আমরা এক কথায় বিশ্বাসী।

বিএনপি নেতাদের মনোনয়ন বাতিলের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, মনোনয়ন বাতিলের যে ঘটনা ঘটেছে, এটা নির্বাচনী আইন লঙ্ঘনের কারণেই হয়েছে। এটা নির্বাচন কমিশনের (ইসি) ব্যাপার, আইনি বিষয়।এখানে আওয়ামী লীগের কিছুই করার নেই।

প্রসঙ্গত, রোববার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে দেখা গেছে বিএনপির শীর্ষ নেত্রী খালেদা জিয়াসহ দলটির বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থীর মনোনয়ন বাতিল হয়ে গেছে।

আওয়ামী লীগ একপাক্ষিক নির্বাচন চায় না এমনটি জানিয়ে ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্র হচ্ছে দুই চাকার বাইসাইকেল।একটা চাকার বিপরীতে আরেকটা চাকা থাকে। ভোটে কে বিরোধী দল হবে সেটা জনগণ ঠিক করবে।

তিনি বলেন, বিরোধীদের আটকে রেখে আমরা একতরফা নির্বাচন করব, ফাঁকা মাঠে গোল দেব, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোটেও সেটা চান না।

ওবায়দুল কাদের বলেন, আমরা চেষ্টা করব লেভেল প্লেয়িং ফিল্ড (সমতল ক্রীড়াভূমি) যেন নষ্ট না হয়। কোনো অবস্থাতেই একতরফা ভোট আমরা করতে চাই না।