শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > শিক্ষাঙ্গন > ফাযিল পরীক্ষার ফল প্রকাশ

ফাযিল পরীক্ষার ফল প্রকাশ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধীনে অনুষ্ঠিত ফাযিল (ডিগ্রি) প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বর্ষের পরীক্ষা ২০১৫ এর ফল প্রকাশ করা হয়েছে। রবিবার বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী আনুষ্ঠানিক ভাবে এ ফল প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয় পরীক্ষা নিয়ন্ত্রক অফিস সূত্রে জানা যায়, গত বছরের ৩১ জুলাই থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ফাযিল (ডিগ্রি) ১ম, ২য় ও ৩য় বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছরের ফাযিল প্রথম বর্ষের পরীক্ষায় ৫৫,৭৩৫ জন শিক্ষার্থীর মধ্যে ৫৩,০৮৪ জন পরীক্ষায় অংশ গ্রহন করে। পাশ করে ৫০,৮৯০ জন শিক্ষার্থী এবং পাশের হার ৯৫.৮৭ শতাংশ। দ্বিতীয়বর্ষে ৪৪,২৪৪ জন পরীক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশ গ্রহন করে  ৪৩,২৬৫জন। পাশ করে ৩৯,৩১২ জন এবং পাশের হার ৯০.৮৬ শতাংশ। তৃতীয় বর্ষে ৩৮,৮৫৫জন পরীক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশ গ্রহন করে ৩৮,৩৩২ জন। পাশ করে ৩৭,২৬৯ জন। পাশের হার ৯৭.২৩ শতাংশ।

ফলাফলের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক আবুল কালাম আজাদ লাভলু বলেন, ‘ফলাফল রিভিউ করতে হলে পরীক্ষার্থীদেরকে আগামী ৩০ দিনের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর লিখিত আবেদন করতে হবে। এছাড়া প্রতিটি কেন্দ্রে ফলাফলের কপি পাঠানো হয়েছে।’

উল্লেখ্য, ফলাফল সংক্রান্ত যারতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (িি.িরঁ.ধপ.নফ) থেকে জানা যাবে।