শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > সারাদেশ > বঙ্গবন্ধুকে বিশ্বের দরবারে খলনায়ক বানাতে চেয়েছিল জিয়াউর রহমান: চুমকি এমপি

বঙ্গবন্ধুকে বিশ্বের দরবারে খলনায়ক বানাতে চেয়েছিল জিয়াউর রহমান: চুমকি এমপি

শেয়ার করুন

কালীগঞ্জ ব্যুরো ॥
গাজীপুর: আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদিকা মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, বঙ্গবন্ধুকে বিশ্বের দরবারে খলনায়ক বানাতে চেয়েছিল জিয়াউর রহমান। মূল ইতিহাসকে বাদ দিয়ে ইতিহাসের পাতায় পাতায় বিকৃতি করেছে জিয়াউর রহমান ও তাঁর দোসররা। যারা স্বাধীনতার বিরোধী ছিল তারা বঙ্গবন্ধুর আদর্শ ও যার নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে, সেই ইতিহাস মুছে ফেলতে চেয়েছিল। স্বাধীনতার পর যুদ্ধ বিধ্বস্ত দেশকে বঙ্গবন্ধু তাঁর যোগ্য নেতৃত্বের মাধ্যমে যখন উন্নয়নের পথে হাঁটছিল। স্বাধীনতার সাড়ে তিন বছরের মাথায় ৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুসহ ১৬ জনকে নির্মমভাবে হত্যা করেছিল জিয়াউর রহমান ও তার দোসররা। সেই দিন থেকে বাংলায় কালো অধ্যায় রচিত হয়। সেই দিনের পর থেকে কেউ বঙ্গবন্ধুর নাম মুখে আনতে পারতো না, ৭ই মার্চের ভাষণ কেউ শোনতে পারতো না। স্বাধীনতার বিরোধী শক্তি, জিয়াউর রহমান ও তার দোসররা মুক্তিযোদ্ধাদের ওপর চরম নির্যাতন চালাতে থাকে। শুরু হয় ইতিহাসের পাতা থেকে স্বাধীনতা, বঙ্গবন্ধুর নাম ও তাঁর অবদানের স্মৃতি মুছে ফেলার কাজ। আর ইতিহাস বিকৃতি করার পরোক্ষ-প্রত্যক্ষভাবে দায়িত্বে ছিলেন রাজাকার আর আলবদরদের লালন-পালনকারী জিয়াউর রহমান।
গতকাল শনিবার দুপুরে কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে শহীদ ময়েজউদ্দিন অডিটোরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেহের আফরোজ চুমকি এমপি এসব কথা বলেন।
কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচ এ আবু বকর চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি পরিমল চন্দ্র ঘোষ, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাকসুদ-উল আলম খান, মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলা রোজারিও প্রমুখ।