শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > রাজনীতি > বর্তমান পার্লামেন্ট এখন বিচিত্রা অনুষ্ঠানের ক্লাব

বর্তমান পার্লামেন্ট এখন বিচিত্রা অনুষ্ঠানের ক্লাব

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

বর্তমান পার্লামেন্ট এখন বিচিত্রা অনুষ্ঠানের ক্লাবে পরিনত হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। পার্লামেন্টে প্রকৃত বিরোধী দল নেই উল্লেখ করে তিনি বলেন, জনগণের পার্লামেন্টের দুয়ার আজ বন্ধ হয়ে গেছে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
” বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও সাবেক বিরোধী দলীয় চীফ হুইপ জয়নুল আবেদিন ফারুকসহ সকল রাজবন্দীদের মুক্তির দাবিতে” স্বাধীনতা ফোরাম নামে একটি সংগঠন এ মানববন্ধনের আয়োজন করে।

প্রকৃত বিরোধী দলকে সরকার হত্যা- গুম করছে দাবি করে রিজভী বলেন, সরকারের রোষানালেই প্রতিটি মুহুর্তেই প্রতিবাদের মধ্যে থাকতে হচ্ছে বিএনপি কে। একটি গুমের সংবাদের পরেই আমরা মুহুর্তের মধ্যে শুনতে পাই অন্য কোথায়ও আমাদের সতীর্থকে ক্রসফায়ারে হত্যা করে তার লাশ গুম করা হয়েছে।

বিএনপির এ মুখপাত্র বলেন, দু:সময়েই মধ্যেই হিউম্যান রাইটস ওয়াচ গুম- খুন ও হত্যার প্রতিবেদন দিয়েছে। তারা যে তথ্য দিয়েছে প্রকৃত তথ্য আরও কঠিন। আওয়ামী লীগ নেতারা প্রশ্ন তুলেছে এ তথ্য কোথায় পেলো। আমি বলবো দেশের খেটে খাওয়া মানুষ রিকসা, বাস, ট্রাক চালককে জিজ্ঞাস করলে তথ্য পেয়ে যাবেন।

“হিউম্যান রাইটস ওয়াচ এ তথ্য কোথায় পেলো” আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যে তিনি বলেন, সিলেটের ইলিয়াস আলী ও চৌধুরী আলমের পরিবারের সাথে কথা বলুন তথ্য-উপাত্ত পেয়ে যাবেন।

“ঈদযাত্রা সস্তিদায়ক হয়েছে ” সড়কমন্ত্রীর এ বক্তব্যের কড়া সমালোচনা করে তিনি বলেন, এক সময়ের ছাত্রলীগের নেতা বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবসহ তার পরিবার সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত হয়েছে। তারপরও ওবায়দুল কাদের বলে ঈদ যাত্রা সস্তিদায়ক তখন আমাদের লজ্জা লাগে বলেও মন্তব্য করেন তিনি।
বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
পাঠকের মতামত: