শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ , ১৩ই বৈশাখ, ১৪৩১ , ১৬ই শাওয়াল, ১৪৪৫

হোম > বিনোদন > বলিউড থেকে ঝরে পড়া বাঙালি নায়িকারা

বলিউড থেকে ঝরে পড়া বাঙালি নায়িকারা

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
ক্যারিয়ার শুরু হতে না হতেই অনেক অভিনেত্রী সিলভার স্ক্রিনের মায়া ভুলে চলে গিয়েছেন অন্য দিশায়। বলিউডের স্বপ্ন রাজ্যও এই সকল অভিনেত্রীদের আটকে রাখতে পারেনি। তালিকায় হয়তো অনেক নামই উঠে আসবে। সেখানে নাম রয়েছে কয়েকজন বঙ্গললনাও। জেনে নেওয়া যাক তাদের কথা :

১. কোয়েনা মিত্র : ২০০১ সালের গ্ল্যাডর‌্যাগস মেগা মডেল-এর বিজয়ীনি। হিন্দি, তামিল ও একটি বাংলা ছবিতেও অভিনয় করেন এই গ্ল্যামারাস মডেল-টার্নড অ্যাকট্রেস। কিন্তু শারীরিক কারণে অভিনয় জগৎ থেকে সরে যান তিনি।

২. রিমি সেন : অভিনয় জীবন শুরু হয় বাংলা ছবি ‘পারোমিতার একদিন’ ছবি দিয়ে। তবে সকলের নজর কাড়েন হিন্দি ছবি ‘হাঙ্গামা’ দিয়ে। কয়েকটি তেলুগু ছবিতেও দেখা গেছে তাকে। কিন্তু স্থায়ী ভাবে বলিউডে জায়গা করে নিতে পারেননি রিমি।

৩. শাহানা গোস্বামী : বলিউডের একটু অন্য ধারার ছবিতেই বেশি দেখা গেছে তাকে। ‘হনিমুন ট্রাভেলেস’, ‘রক অন’, ‘ব্রেক কে বাদ’, ‘হিরোইন’-এর মতো ছবিতে তার অভিনয় যথেষ্ট প্রশংসিত হলেও, সে ভাবে তাকে দেখা যায় না। বাংলাদেশি সিনেমা ‘আন্ডার কনস্ট্রাকশন’-এ অভিনয় করেছিলেন তিনি।

৪. তনুশ্রী দত্ত : ২০০৩ সালে ‘মিস ইন্ডিয়া’ খেতাব জয় করে বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় যান এই বলিউড অভিনেত্রী। ২০০৫ থেকে ২০০৭ সালের মধ্যে হাতে গোনা কয়েকটি ছবিতে দেখা গিয়েছিল তাকে।