শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > রাজনীতি > বসুরহাট পৌর নির্বাচন আওয়ামী ভণ্ডামির নতুন মডেল: রিজভী

বসুরহাট পৌর নির্বাচন আওয়ামী ভণ্ডামির নতুন মডেল: রিজভী

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
নোয়াখালীর বসুরহাট পৌর নির্বাচন আওয়ামী ভণ্ডামির নতুন মডেল বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্বাচনী এলাকা বসুরহাট পৌরসভায় তার আপন ছোট ভাই আবদুল কাদের মির্জার বিজয়ে অতি আনন্দিত হয়েছেন। খুশিতে গদগদ হয়ে তিনি সাংবাদিকদের বলেছেন– বসুরহাটে যে নির্বাচন হয়েছে, সেটি নাকি স্বচ্ছতার মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাকি ‘বসুরহাট’ মডেল নির্বাচন চান।

‘ওবায়দুল কাদের সাহেব এবং নিশিরাতের প্রধানমন্ত্রীর ‘বসুরহাট মডেলের’ মর্মার্থ হলো ‘সবই আমরা আমরা’। এই মডেলে তারা নিজেরাই নিজেদের প্রশংসায় ভাসিয়ে দেবে আবার নিজেরাই নিজেদের বিরোধিতায় মেতে উঠবে।’

তিনি বলেন, এমন বিরোধিতা করে একদিকে গণমাধ্যমকে ব্যস্ত রাখা যায়, অন্যদিকে নির্বাচন নামের প্রহসনকে আলোচনায় রাখা যায়। এটিই হলো ‘বসুরহাট’ মডেল।

এই মডেলে, সব প্রশংসা নিশিরাতের প্রধানমন্ত্রীর জন্য আর সমালোচনা সব আওয়ামী লীগের অন্য সব নেতার। আওয়ামী লীগের সব কাজই প্রকৃতপক্ষে এক ছলনা ছাড়া কিছুই নয়, বলেন রিজভী।

‘আমরা মনে করি, পূর্ব নির্ধারিত এসব একতরফা নির্বাচন একটু রমরমা করতেই এবারের ‘মডেল’ ছিলেন আবদুল কাদের মির্জা। আওয়ামী লীগের এ নাটক মানুষ আগেই টের পেয়েছিল।’

বিএনপির এ নেতা বলেন, দেশের জনগণ জানে, আওয়ামী লীগের আমলে জাতীয় কিংবা স্থানীয় নির্বাচনে জনগণের ভোটে হারজিত নির্ধারিত হয় না। হারজিত নির্ধারিত হয় গণভবনে। নির্বাচন কমিশন স্রেফ আওয়ামী লীগের নির্বাচনী পোস্ট বক্স। নির্বাচন কমিশনের কাজ, আওয়ামী লীগের হাইকমান্ড থেকে পাঠানো তালিকা প্রকাশ করা।

‘এ খেলার মাস্টার মাইন্ড শেখ হাসিনা আর খেলোয়াড় হিসাবে আছে পুলিশ প্রশাসন। নির্লজ্জ রেফারি নির্বাচন কমিশন এখানে হাতের পুতুল।’