শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > শীর্ষ খবর > বাংলাদেশে এখন অবাধ তথ্যপ্রবাহের সুবর্ণ সময় : স্পিকার

বাংলাদেশে এখন অবাধ তথ্যপ্রবাহের সুবর্ণ সময় : স্পিকার

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন অবাধ তথ্যপ্রবাহের সুবর্ণ সময় অতিবাহিত করছে। স্বাধীনতার স্বপক্ষে বস্তুনিষ্ঠ সংবাদ সকলের কাছে পৌঁছে দেয়া গণমাধ্যমের অন্যতম দায়িত্ব।

রোববার নাগরিক টিভির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্পিকার এসব কথা বলেন। তিনি নাগরিক টিভির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ উদ্বোধন করেন।

আয়োজকদের ধন্যবাদ জানিয়ে স্পিকার বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর এমন অনুষ্ঠান নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। প্রতিষ্ঠালগ্ন থেকে নাগরিক টিভি যে ভিন্নধর্মী সংবাদ প্রচার করে আসছে তা অন্য সকল গণমাধ্যমের জন্য অনুসরণযোগ্য।

শুভেচ্ছা বক্তব্যে স্পিকার বলেন, নাগরিক টিভি যে অনুসন্ধানমূলক সংবাদ প্রচার করে তা সত্যিই প্রশংসনীয়। সাংবাদিকদের জন্য ইতিবাচক কর্মপরিবেশ তৈরিতে নাগরিক সমাজকে অবদান রাখার আহ্বান জানান তিনি।

শিরীন শারমিন চৌধুরী বলেন, মার্চ মাস জাতীয় জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ থেকে শিক্ষা নিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় নাগরিক টিভি এগিয়ে যাবে।

মুজিববর্ষের প্রতিটি অনুষ্ঠান সম্প্রচারে সচেষ্ট থেকে জাতিকে বিশেষ করে তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে পরিপূর্ণভাবে জানার সুযোগ করে দিতে নাগরিক টিভির সকল সদস্যের প্রতি আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন- বিজিএমইর সভাপতি ও নাগরিক টিভির ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা বিশিষ্ট শিক্ষাবিদ রাশেদা কে চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন প্রমুখ। অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।