শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > বাংলাদেশ থেকে পোশাক ক্রয় অব্যাহত রাখবে লিনডেক্স

বাংলাদেশ থেকে পোশাক ক্রয় অব্যাহত রাখবে লিনডেক্স

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ বাংলাদেশ থেকে পোশাক আমদানি অব্যাহত রাখবে বিশ্ববিখ্যাত পোশাক বিক্রেতা কোম্পানি লিনডেক্স।

সম্প্রতি সুইডেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. গোলাম সারোয়ারের সঙ্গে এক দ্বিপাক্ষিক বৈঠকে লিনডেক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইনভার লারসন এ কথা জানান।

বৈঠকের শুরুতে রাষ্ট্রদূত বাংলাদেশের পোশাক শিল্পকে যুগোপযোগী ও বিশ্বমানের অবস্থানে টেকসইভাবে প্রতিষ্ঠিত করার জন্য বাংলাদেশ সরকারে সাম্প্রতিক গৃহীত পদক্ষেপ সম্পর্কে ইনভার লারসনকে বিস্তারিত জানান। তিনি জানান, বাংলাদেশের পোশাক শিল্পখাতের বিদ্যমান চ্যালেঞ্জসমূহ মোকাবেলা করে প্রতিযোগিতামূলক বিশ্ববাজারে বাংলাদেশের অবস্থানকে আরো সুদৃঢ করার জন্য পোশাক প্রস্তুতকারী প্রতিষ্ঠানসমূহ এবং ইউরোপ, আমেরিকা ও পৃথিবীর অন্যান্য দেশের ক্রেতাসমূহের সঙ্গে বর্তমান সরকার একযোগে কাজ করছে। ফলে ইতোমধ্যে, দৃশ্যমান অগ্রগতি হয়েছে এবং পোশাক প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলো বিশ্বের বিভিন্ন অঞ্চলের ক্রেতাদের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

লিনডেক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইনভার লারসন জানান, বাংলাদেশের সঙ্গে ব্যবসায়িক সম্পর্কে তারা গর্বিত এবং বাংলাদেশ থেকে পোশাক আমদানি অব্যাহত থাকবে বলে তিনি বিশেষভাবে উল্লেখ করেন।

তিনি বলেন, বাংলাদেশের পোশাক শিল্প বিশ্ববাজারে শুধু কম দামের জন্য নয়, বরং গুণগত মান, পোশাক শিল্পের জন্য প্রয়োজনীয় উপকরণসমূহের সহজলভ্যতা এবং আমদানিকারকদের চাহিদা মোতাবেক সময়ের মধ্যে সরবরাহ করার নিশ্চয়তা থাকায় বাংলাদেশ বর্তমান অবস্থানে পৌঁছেছে।’

বৈঠকে রাষ্ট্রদূতের সঙ্গে ইনভার লারসন একমত পোষণ করেন যে পোশাক শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট সকল পক্ষের অংশীদারিত্ব ও সহযোগিতা এ শিল্পের বিদ্যমান চ্যালেঞ্জসমূহ মোকাবেলা করে প্রস্তুতকারী থেকে শুরু করে ক্রেতা সবাই উপকৃত হতে পারে।

উল্লেখ্য, নর্ডিক অঞ্চলের দেশগুলোতে বাংলাদেশের স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে ক্রমবর্ধমান উদ্যোগ ও প্রচেষ্টা অব্যাহত রাখার জন্য সুইডেনস্থ বাংলাদেশ দূতাবাসের আন্তরিক প্রয়াসের পরিপ্রেক্ষিতে উত্তর ইউরোপের দেশসমূহে বাংলাদেশের রপ্তানি আয় বিগত পাঁচ বছরে দ্বিগুনের বেশি বৃদ্ধি পেয়েছে।