শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ , ১৩ই বৈশাখ, ১৪৩১ , ১৬ই শাওয়াল, ১৪৪৫

হোম > খেলা > বাদই পড়লেন জহির-দ্রাবিড় : শাস্ত্রীর সহকারী অরুণ-বাঙ্গার

বাদই পড়লেন জহির-দ্রাবিড় : শাস্ত্রীর সহকারী অরুণ-বাঙ্গার

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

নাটকের চরম মঞ্চায়ন হলো ভারতীয় ক্রিকেটে। প্রধান কোচ নিয়োগ নিয়ে নাটকের পর নাটক মঞ্চস্থ হওয়ার পর দ্বিতীয়বার নাটকীয়তা তৈরি করলো ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) নিজেরাই। ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির (সিএসি) পরামর্শে প্রথমে বোলিং ও ব্যাটিং পরামর্শক হিসেবে জহির খান এবং রাহুল দ্রাবিড়ের নাম ঘোষণা করা হয়।

চারদিন পরই ইউ টার্ন নেয় বিসিসিআই। জানিয়ে দেয়, জহির ও দ্রাবিড়ের নিয়োগ চূড়ান্ত নয়। কোচ প্রয়োজন মনে করলে তাদের নিয়োগ দেয়া হবে। এ নিয়ে শুরু হয় আরেক প্রস্থ নাটকীয়তা। কারণ, প্রধান কোচ রবি শাস্ত্রীর পছন্দ নয় জহির খান এবং রাহুল দ্রাবিড়। তিনি বোলিং কোচ হিসেবে চান তার আগের মেয়াদের সঙ্গী ভরত অরুণকে। ব্যাটিং কোচ হিসেবে বর্তমানে যিনি ছিলেন, সেই সঞ্জয় বাঙ্গারকে।
ইরংশ ঈষঁন

অবশেষে মঙ্গলবার বিসিসিআইয়ের কমিটি অব অ্যাডমিনিস্ট্রেশন (সিওএ) রবি শাস্ত্রীর কথাই মেনে নিলো। তার পছন্দের সহকারী কোচেদেরই নিয়োগ দেয়া হলো। জহির খান এবং রাহুল দ্রাবিড়কে বাদ দিয়েই নিয়োগ দেয়া হলো ভরত অরুণ এবং সঞ্জয় বাঙ্গারকে। তাদের নিয়েই আজ (বুধবার) শ্রীলঙ্কা রওনা হবেন রবি শাস্ত্রী।

মুম্বাই ওয়াংখেড়ে স্টেডিয়ামে বিসিসিআইয়ের কার্যালয়ে নতুন প্রধান কোচকে পাশে বসিয়ে তার সহকারীদের নাম ঘোষণা করলো বোর্ড। পদোন্নতি ঘটে ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারের। তিনি হলেন শাস্ত্রীর ডেপুটি। বোলিং কোচ অরুণ। ফিল্ডিং কোচ শ্রীধর। ২০১৪ সালে ইংল্যান্ডে ডিরেক্টর হিসেবে যোগ দেওয়ার পর বিদেশিদের সরিয়ে এই তিনজনকেই তার কোচিং স্টাফে নিয়ে এসেছিলেন শাস্ত্রী। এবার প্রত্যেকের সঙ্গেই চুক্তি করা হলো ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত।

জহির খান এবং রাহুল দ্রাবিড়ের সঙ্গে নাকি কথা হয়েছে শাস্ত্রীর। তিনি বলেন, ‘দ্রাবিড় আর জাহিরের সঙ্গে আমার তিন-চারদিন আগে কথা হয়েছে। ওদের পরামর্শ অমূল্য। সব কথাবার্তা চূড়ান্ত হওয়ার পরে ওরা নিজেদের দায়িত্ব নেবে।’ অথ্যাৎ, শাস্ত্রীর বক্তব্য হচ্ছে- রাহুল দ্রাবিড় এবং জহির খান বোর্ডের সঙ্গে থাকবেন। প্রয়োজন হলে তাদের ডেকে দলের উন্নয়নে পরামর্শ নেয়া হবে।