বৃহস্পতিবার , ১৮ই এপ্রিল, ২০২৪ , ৫ই বৈশাখ, ১৪৩১ , ৮ই শাওয়াল, ১৪৪৫

হোম > বিনোদন > বাবার স্মৃতিতে কাতর ইরফান খানের পুত্র

বাবার স্মৃতিতে কাতর ইরফান খানের পুত্র

শেয়ার করুন

বিনোদন ডেস্ক ॥
চলতি বছরের ২৯ এপ্রিল না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন বলিউডের গুণি অভিনেতা ইরফান খান। খবরটি শোনার পর শুধু ভারত নয়, মন খারাপ করিয়ে দিয়েছিল সকল সিনেমাপ্রেমীদের। কারণ বলিউডের বক্স অফিসে যখন তিন খানের রাজত্ব, তখন অনন্য সাধারণ অভিনয় দিয়ে ইরফান খান নিজের নাম প্রতিষ্ঠা করেছেন।
বলিউডের প্রাচীর ভেঙ্গে হলিউড এবং ব্রিটিশ ফিল্মেও কাজ করছেন এই গুণি অভিনেতা। এমনকি তার দারুণ অভিষেক ঘটেছিলো বাংলাদেশেও।

ইরফানের ছেলে বাবিল প্রায় সবসময় সক্রিয় থাকেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। যেখানে বাবার সঙ্গে স্মৃতির পাতা থেকে নানা কথা-গল্প তিনি শেয়ার করে থাকেন। রোববার (৪ অক্টোবর) বাবিল বাবা ইরফানের সঙ্গে শৈশবকালের একটি ছবি পোস্ট করেছেন।

তার ক্যাপশনে তিনি লিখেছেন, ‘বেঁচে থাকা মানুষের পক্ষে মৃত্যু বেদনাদায়ক। তবে তুমি আমাকে শিখিয়েছিলে যে মৃত্যু কেবল একটি শুরু। তাই আমি আমার মনে প্রাণে তোমার জীবন উদযাপন করে যাচ্ছি। আমি যখন ‘দ্য বিটলস’ শুনছিলাম তখন তুমি আমাকে ‘দ্য ডোরস’ দিয়ে আবদ্ধ করে দিয়েছিলে।

আমরা তখন পাশাপাশি একসঙ্গে গান করতাম। আমি এখনও এই গানগুলো গাইছি আর তোমাকে অনুভব করি যাচ্ছি।’

প্রসঙ্গত, ২০১৮ সালে বিরল ক্যানসারে আক্রান্ত হন ইরফান খান। দুই বছর লড়াইয়ের পর ২০২০ সালের ২৯ এপ্রিল অবশেষে না ফেরার দেশে চলে যান তিনি। ১৯৮৮ সাল থেকে বহু পরিশ্রম আর উত্থান-পতনের পর নিজেকে এই পর্যায়ে নিয়ে এসেছেন তিনি।

প্রায় ৫০টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন ইরফান। সেইসব ছবিতে অসাধারণ অভিনয়ের জন্য ভক্তদের হৃদয়ে যুগের পর যুগ বেঁচে থাকবেন তিনি।