শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > জাতীয় > বাসের চাপায় হাত হারানো রাজিব লাইফ সাপোর্টে

বাসের চাপায় হাত হারানো রাজিব লাইফ সাপোর্টে

শেয়ার করুন

স্টাফর রিপোর্টার ॥

ঢাকা: রাজধানীর কারওয়ান বাজারে দুই বাসের রেষারেষিতে হাত হারানো তিতুমীর কলেজের শিক্ষার্থী রাজিব হাসানকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

মঙ্গলবার (১০ এপ্রিল) ভোর ৪টার দিকে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। রাজিবের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের অর্থোপেডিক বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো. শামসুজ্জামান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ভোর থেকে হঠাৎ শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে (রাজিব) লাইফ সাপোর্টে রাখা হয়েছে। এটি যেকোনো কারণে হতে পারে। কারণ তার মাথার সামনের ও পেছনের খুলিতে আঘাত রয়েছে। সে হাঁচি দিলে রক্তক্ষরণ হতে পারে। অন্য কোনো কারণে তার শ্বাসকষ্ট হতে পারে। সবদিক বিবেচনা করে তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

গত ৩ এপ্রিল কারওয়ান বাজারে হোটেল সোনারগাঁওয়ের বিপরীতে পান্থকুঞ্জ পার্কের সামনে একটি বিআরটিসি বাস ও স্বজন বাসের রেষারেষিতে দুই বাসের চাপায় ডান হাত হারান তিতুমীর কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের চাত্র রাজিব হোসেন।

ঘটনার পরের দিন ৪ এপ্রিল বিআরটিসি বাসের চালক অহেদ আলী (৩৫) এবং স্বজন বাসের চালক মো. খোরশেদকে (৫০) গ্রেফতার করে শাহবাগ থানা পুলিশ। পরে রাজীব হোসেনের হাত হারানোর ঘটনায় দায়েরকৃত মামলায় দুই বাস চালকের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এছাড়া রাজিব হাসানের চিকিৎসা ব্যয় দ্বিতল বাস মালিক বিআরটিসি এবং স্বজন পরিবহন মালিককে বহনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে ক্ষতিপূরণ বাবদ ১ কোটি টাকা প্রদানের নির্দেশ কেন দেওয়া হবে না তা জানতে চেয়ে গত ৪ এপ্রিল রুল জারি করেছেন আদালত।

অন্যদিকে ৫ এপ্রিল স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম রাজিবকে দেখতে ঢামেক যান। এসময় তিনি বলেন, রাজীবে চিকিৎসার সব খরচ সরকার বহন করবে। মা-বাবা হারানো রাজিব মেধাবী ছাত্র। তার দু’টি ছোট ভাই আছে। এ কারণে মানবিক বিবেচনা রেখে সে সুস্থ হওয়ার পর সরকারের পক্ষ থেকে তাকে চাররির ব্যবস্থা করা হবে।