শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ , ১৩ই বৈশাখ, ১৪৩১ , ১৬ই শাওয়াল, ১৪৪৫

হোম > জাতীয় > বিডার নতুন চেয়ারম্যান সিরাজুল ইসলাম

বিডার নতুন চেয়ারম্যান সিরাজুল ইসলাম

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নতুন নির্বাহী চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন অবসরপ্রাপ্ত সচিব মো. সিরাজুল ইসলাম।

অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম সম্পর্ক ত্যাগের শর্তে তিন বছরের জন্য তাকে নিয়োগ দিয়ে মঙ্গলবার (২৭ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

বিডার নির্বাহী চেয়ারম্যান হিসাবে সিরাজুল ইসলাম সিনিয়র সচিবের পদমর্যাদা, বেতন-ভাতা ও অন্যান্য আনুষঙ্গিক সুযোগ-সুবিধা পাবেন। আগামী ৪ সেপ্টেম্বর বা যোগদানের তারিখ থেকে এ নিয়োগ কার্যকর হবে বলে আদেশ উল্লেখ করা হয়েছে।

বিডার চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা কাজী মো. আমিনুল ইসলামের মেয়াদ ৩ সেপ্টেম্বর শেষ হচ্ছে। বিডার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের সময় তাকে সিনিয়র সচিবের পদমর্যাদা, বেতন-ভাতা ও অন্যান্য আনুষঙ্গিক সুযোগ-সুবিধা দিয়ে অপর একটি আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব থাকার সময় ২০১৪ সালের ১১ ফেব্রুয়ারি কমিশনের ভারপ্রাপ্ত সচিব নিয়োগ পান সিরাজুল ইসলাম। পরে তিনি সচিব পদে পদোন্নতি পান। ২০১৬ সালের ৫ অক্টোবর তাকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে বদলি করা হয়। পরে মন্ত্রণালয় দুই ভাগ হলে তিনি স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের দায়িত্ব পান। ২০১৭ সালের ১৪ অক্টোবর অবসর-উত্তর ছুটিতে (পিআরএল) যান সিরাজুল ইসলাম।