বুধবার , ১৭ই এপ্রিল, ২০২৪ , ৪ঠা বৈশাখ, ১৪৩১ , ৭ই শাওয়াল, ১৪৪৫

হোম > ভ্যারাইটিজ > ‘বিবাহ-বিচ্ছেদ হলে টাকা ফেরত’ দেবে হোটেল

‘বিবাহ-বিচ্ছেদ হলে টাকা ফেরত’ দেবে হোটেল

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
নিভৃতে সময় কাটানোর জন্য সাধারণত দম্পতিরা পছন্দের কোনো হোটেলই বেছে নেন। কিন্তু এমন কি কখনো শুনেছেন ডিভোর্স বা বিবাহ-বিচ্ছেদ হলে টাকা ফেরত দেবে হোটেল কর্তৃপক্ষ?

এমনটাই ঘটছে সুইডেনে। সুইডেনের বেশ কয়েকটি হোটেল সিদ্ধান্ত নিয়েছে, তাদের হোটেল থাকার এক বছরের মধ্যে যদি কোনও দম্পতির বিবাহ বিচ্ছেদ ঘটে তাহলে সেই হোটেলে থাকার দুই রাতের খরচ তারা ফেরত দেবে।

সুইডিশ হোটেল মালিকদের একটি গোষ্ঠী নতুন এক উদ্যোগ নিয়েছে। তারা বলছে, একসাথে চলতে চলতে জটিল সময়ে পড়লে সম্পর্কের মধ্যে যে টানাপোড়েন তৈরি হয়, তা থেকে নিস্তার পেতে প্রয়োজন এক মনোরম পরিবেশ। আর সেই পরিবেশ মেলে তাদের হোটেলেই। তারা ‘সম্পর্ক উন্নয়নের গ্যারান্টি’ও দিচ্ছে তাদের অফারে।

সুইডেনের কান্ট্রিসাইড হোটেল গ্রুপের কোনও একটি হোটেলে রাত কাটালেই দম্পতিরা এই সুযোগ নিতে পারবেন। তাদের হোটেলে কাটিয়ে যাবার এক বছরের মধ্যে বিচ্ছেদ হয়ে গেলে দুই রাতে টাকা ফেরত দেবে কর্তৃপক্ষ।

তেমনই একটি হোটেলের মালিক পেত্রা ফাগরেল জ্যানসন বলছেন তার কাছে মনে হচ্ছেনা এটা খুব ব্যয়বহুল অফার। “প্রত্যেকের জীবনে ছোট্ট একটু অবসর প্রয়োজন। আর সম্পর্কের বন্ধন দৃঢ় করার সময়ও প্রয়োজন”।

হোটেলগুলোতে থেকে যাবার পর বিচ্ছেদ যদি ঘটেই যায় তাহল দম্পতিদের হোটেল খরচের টাকা ফেরত পেতে গেলে উপযুক্ত প্রমাণ দিতে হবে। প্রথমে তাদের প্রমাণ করতে হবে আইনত স্বামী-স্ত্রী হিসেবেই তারা ওই হোটেলে থেকেছেন, কখন থেকেছেন সেটাও দেখাতে হবে। আর ওই হোটেলে থাকার এক বছরের মধ্যেই ডিভোর্স হয়ে গেছে তার উপযুক্ত কাগজপত্র দেখাতে পারলে তবেই মিলবে এই টাকা। বিবিসি