শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > বিশুদ্ধ পানি সরবরাহে ভারতের সঙ্গে গাজীপুর সিটির চুক্তি স্বাক্ষর

বিশুদ্ধ পানি সরবরাহে ভারতের সঙ্গে গাজীপুর সিটির চুক্তি স্বাক্ষর

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর সিটি কর্পোরেশন এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহের লক্ষ্যে সারফেস ওয়াটার রিটেনশন পন্ড, ট্রিটমেন্ট প্লান্টসহ একটি সমন্বিত পানি সরবরাহ প্রকল্প নির্মাণের জন্য ভারতের ইআইসি ওয়াটার টেকনোলজি কোম্পানির সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

গাজীপুর সিটি কর্পোরেশনের পক্ষে সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম ও ভারতীয় ইআইসি কোম্পানির পক্ষে কোম্পানির প্রোপাইটর আবু যায়েদ মাহমুদ এ চুক্তিতে স্বাক্ষর করেন।

আজ মঙ্গলবার বিকালে গাজীপুর সিটি কর্পোরেশনের গাছা আঞ্চলিক কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, ভারতের ওআইএন আয়ন এক্সচেঞ্জ ইন্ডিয়া লিমিটেডের সিনিয়র ম্যানেজার দেবাশীষ সরকার, ওওয়াইএন ইন্ডিয়া লিমিটেডের টেকনিক্যাল অ্যাডভাইজার মো. মাসুদুর রহমান উপস্থিত ছিলেন।

গাজীপুর সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম জানান, গাজীপুর সিটি কর্পোরেশন এলাকাটি জনবহুল একটি নতুন শহর। সেই হিসেবে বিশুদ্ধ পানি সরবরাহের জন্য প্রাথমিকভাবে ভারতের একটি কোম্পানির সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছি। এজন্য দেড় বিলিয়ন অর্থ এখানে লাগবে। আমরা দ্রুত কাজটি শুরু করতে চাই। যদি আমরা কাজটি করতে পারি তবে তিন থেকে চার লাখ পরিবার পানি সাপ্লাই পাবে।