শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > খেলা > বেটিসের মাঠে রিয়ালের হোঁচট

বেটিসের মাঠে রিয়ালের হোঁচট

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
সুযোগ ছিল চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে হটিয়ে শীর্ষে উঠার, সেটি হেলায় নষ্ট করলো রিয়াল মাদ্রিদ। রোববার রাতে রিয়াল বেটিসের মাঠে ২-১ গোলের হার দেখেছে জিনেদিন জিদানের দল।

শনিবার রিয়াল সোসিয়েদকে ১-০ গোলে হারিয়ে দুই পয়েন্টে এগিয়ে যায় বার্সা। রিয়ালের সুযোগ ছিল সহজেই তাদের টপকে যাওয়ার, কিন্তু অপ্রত্যাশিত এক হার দুইয়েই রেখে দিয়েছে লস ব্লাঙ্কোসদের।

ম্যাচের ১৬ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ ছিল রিয়ালের সামনে। কিন্তু ভিনিসিউস জুনিয়র ডি বক্স থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি। ২৮তম মিনিটে সুযোগ মিলেছিল বেটিসেরও। কিন্তু খুব কাছে থেকে নেওয়া হেড লক্ষ্যে রাখতে পারেননি মার্ক বাত্রাও।

৩৬তম মিনিটে বেটিসের নাবিল ফেকিরের বাঁ পায়ের বুলেট গতির শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন থিবো কর্তোয়া। এর চার মিনিট পরই রিয়ালকে স্তব্ধ করে দেন সিডনেই, তার গতিময় শট চোখের পলকে জালে জড়িয়ে যায়।

তবে এই সিডনেই প্রথমার্ধের শেষ সময়ে এসে দলকে বিপদে ফেলেন। ডি বক্সের মধ্যে তিনি ফাউল করে বসেন মার্সেলোকে। স্পট কিক থেকে দলকে সমতায় ফেরাতে ভুল করেননি করিম বেনজেমা।

৬৯তম মিনিটে টনি ক্রুসের বদলি হিসেবে মারিয়ানো দিয়াস মাঠে নামার পর গতি পায় রিয়াল। তার কাছ থেকে বল পেয়েই জোরালো শট নিয়েছিলন লুকা মদ্রিচ। বেটিস গোলরক্ষক সেটি আটকালেও ক্লিয়ার করতে পারেননি। বক্সের মধ্যেই বল পেয়ে শট নিয়েছিলেন ভিনিসিয়াস জুনিয়র। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সেটি বারে লেগে যায়।

৮২ মিনিটে এসে আরেক ধাক্কা খায় রিয়াল। তাদের রক্ষণের ভুলে বল পায়ে নিয়েই দৌড়ে ঢুকে যান ক্রিস্তিয়ান তেয়ো। আগুয়ান গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে পাঠিয়ে দেন তিনি। শেষতক ওই ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বেটিস।