বৃহস্পতিবার , ১৮ই এপ্রিল, ২০২৪ , ৫ই বৈশাখ, ১৪৩১ , ৮ই শাওয়াল, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > বেনাপোল সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত

বেনাপোল সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত

শেয়ার করুন

বেনাপোল প্রতিনিধি ॥ যশোরের বেনাপোলের পাঁচভূলাট সীমান্তে আবু সাইদ (২২) নামে এক বাংলাদেশীকে গুলি করে হত্যা করেছে বিএসএফ। সে শার্শার রামপুর গ্রামের জমাত আলীর ছেলে।
শনিবার মধ্য রাতে অগ্রভুলোট সীমান্তের বিপরীতে ভারতের বর্ণবাড়িয়া সীমান্তের ইছামতি নদীর তীরে এ ঘটনা ঘটে।
এলাকাবাসি জানায়, আবু সাইদসহ কয়েকজন যুবক শনিবার রাতে গরু আনতে ভারতে যায়। গরু নিয়ে ভারতের বর্ণবাড়িয়া সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশের চেষ্টা করে। এসময় বর্ণবাড়িয়া বিএসএফ ক্যাম্পের জোয়ানরা তাদের গতি রোধ করে। তারা বিএসএফের বাধা উপেক্ষা করে বাংলাদেশে প্রবেশের চেষ্টা করলে বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি চালায়। এ সময় সবাই পালিয়ে গেলেও আবু সাইদ গুলিবিদ্ধ হয়। গুরুতর আহত অবস্থায় নদীর তীর থেকে তার সঙ্গীরা উদ্ধার করে আনার সময় সে মারা যায়।
বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অপূর্ব হাসান জানান, পাঁচভূলাট সীমান্তে আবু সাইদ নামে এক বাংলাদেশী গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে বিএসএফ। ঘটনাস্থল থেকে রোববার সকাল ১০টার দিকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য যশোর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
২৩ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্ণেল আব্দুর রহিম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিএসএফের গুলিতে বাংলাদেশী গরু ব্যবসায়ী নিহতের ঘটনায় ভারতের বর্ণবাড়ি বিএসএফ ও অগ্রভূলাট বিজিবি ক্যাম্পের সদস্যরা রোববার সকালে অগ্রভূলাট নদীর ধারে এক পতাকা বৈঠক করেছে। পতাকা বৈঠকে বিএসএফ সদস্যরা ঘটনা অস্বীকার করেছেন। বাংলাদেশী গরু ব্যবসায়ীদের উপর গুলি না চালাতে বিজিবি বিএসএফকে অনুরোধ করেছেন বলে তিনি জানান।